কুবির প্রতি আসনের জন্য লড়বেন ৬৫ প্রার্থী - ভর্তি - দৈনিকশিক্ষা


কুবির প্রতি আসনের জন্য লড়বেন ৬৫ প্রার্থী

কুবি প্রতিনিধি |

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে তিনটি ইউনিটের প্রতি আসনের বিপরীতে ৬৫ জন শিক্ষার্থী প্রতিদ্বন্দ্বিতা করবেন। ছয়টি অনুষদের অধীনে মোট এক হাজার ৪০টি আসনের বিপরীতে ৬৮ হাজার ৭৭ জন শিক্ষার্থী টেলিটক সিমের মাধ্যমে ভর্তির আবেদন করেছেন। পরীক্ষার্থীদের ভর্তির আবেদন গ্রহণ প্রক্রিয়া গতকাল সোমবার (৩০ সেপ্টেম্বর) শেষ হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা কেন্দ্রীয় কমিটি সূত্রে জানা গেছে, ‘এ’ ইউনিটে মোট ৩৫০টি আসনে ভর্তির জন্য আবেদন জমা পড়েছে ২৬ হাজার ৯৭৫ টি। ‘বি’ ইউনিটে ৪৫০টি আসনের বিপরীতে ২৮ হাজার ২৯৫ জন এবং ‘সি’ ইউনিটে ২৪০টি আসনের বিপরীতে ১২ হাজার ৮০৭ জন শিক্ষার্থী আবেদন করেছেন। আগামী ৮ নভেম্বর ‘এ’ ও ‘বি’ ইউনিট এবং ৯ নভেম্বর ‘সি’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।

এছাড়া ভর্তি পরীক্ষার ইউনিটভিত্তিক সূচি, আসন-বিন্যাস ও অন্যান্য তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.cou.ac.bd) প্রকাশ করা হবে। এছাড়া ভর্তিচ্ছুরা হেল্পলাইনের সহায়তা নিয়ে (০১৫৫৭-৩৩০৩৮১ ও ০১৫৫৭-৩৩০৩৮২) ভর্তি পরীক্ষার বিস্তারিত তথ্য জানতে পারবেন। 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২১ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ১৬৬ এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website