আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


কুমারখালীতে শিক্ষক আবুল কালাম আজাদের বিদায় সংবর্ধনা

কুমারখালী (কুষ্টিয়া) সংবাদদাতা: | নভেম্বর ১৪, ২০১৭ | বিবিধ

জেলার কুমারখালী উপজেলার চর আগ্রাকুন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ওরফে রবুল ডাক্তারের অবসরকালীন বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। ১৪ নবেম্বর দুপুরে বিদ্যালয়ের পরিচালনা পরিষদ ও এলাকাবাসীর যৌথ উদ্যোগে আয়োজিত উক্ত বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কুমারখালী উপজেলা সভাপতি মোহাম্মাদ জাকির হোসেন। চর আগ্রাকুন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও সদকী ইউপি সদস্য শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ প্রাথমিক শিক্ষক কল্যান সমিতির সাবেক কুষ্টিয়া জেলা সভাপতি আদালত হোসেন, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কুমারখালী উপজেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ রেজাউল ইসলাম ও বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কুমারখালী উপজেলা সহ-সভাপতি আবুল হোসেন। অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন চর আগ্রাকুন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকা শেফালী আক্তার। শিক্ষক মোহাম্মদ মুনছুর আলীর সার্বিক পরিচালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শিক্ষক আব্দুর রহিম, মাহবুব আলম, মজিবর রহমান, রবিউল ইসলাম, আতিয়ার রহমান, রেহেনা খাতুন, সায়িদা পারভিন, আশরাফুজ্জামান, আবুল কালাম, মোজাহার আলী প্রমূখ।
অনুষ্ঠানের প্রথম পর্বে অতিথিদের ফুলের তোড়া দিয়ে বরণ করে নেয় বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা। শেষের পর্বে অবসরকালীন বিদায়ী প্রধান শিক্ষক আবুল কালাম আজাদ ওরফে রবুল ডাক্তারের হাতে বিভিন্ন স্মৃতি উপহার প্রদান করেন অত্র বিদ্যালয়ের সাবেক ও বর্তমান শিক্ষার্থীবৃন্দ।

শেষে বিদ্যালয়ের পক্ষ থেকে ২০১৭ খ্রিস্টাব্দে প্রাথমিক সমাপনী পরীক্ষায় অংশ গ্রহনকারী ছাত্র-ছাত্রীদের হাতে অতিথিবৃন্দ বিভিন্ন পুরষ্কার ও শিক্ষা সামগ্রী তুলে দেন। জেলার কুমারখালী উপজেলার অবহেলিত গড়াই চরাঞ্চলে অবস্থিত চর আগ্রাকুন্ডা সরকারী প্রাথমিক বিদ্যালয়টি এলাকায় শিক্ষার আলো ছড়িয়ে যাচ্ছে। অনুন্নত অত্র চরাঞ্চলে বিদায়ী প্রধান শিক্ষক একক প্রচেষ্টায় প্রাথমিক বিদ্যালয় স্থাপন করে শিক্ষা ক্ষেত্রে যে অবদান রেখেছেন তা বর্ননা করে সংবর্ধনা অনুষ্ঠানের অতিথিবৃন্দ ভূয়সী প্রসংশা করেন। অনুষ্ঠানের সার্বিক তত্বাবধায়নে ছিলেন আজিবর রহমান, আশরাফুল ইসলাম আশা, ফারুক হোসেন ও সাইদুল ইসলাম।

"১" মন্তব্য
আপনার মন্তব্য দিন