কুড়িগ্রামে ফের শৈত্যপ্রবাহ : জনজীবন বিপর্যস্ত - বিবিধ - দৈনিকশিক্ষা


কুড়িগ্রামে ফের শৈত্যপ্রবাহ : জনজীবন বিপর্যস্ত

ফুলবাড়ী (কুড়িগ্রাম) প্রতিনিধি |

ফুলবাড়ীতে আবারও শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। আর এতে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। ২০ জানুয়ারির পর থেকে ক্রমেই তাপমাত্রা কমতে থাকে উপজেলায়। ২২ জানুয়ারি থেকে শুরু হয় শৈত্যপ্রবাহ। কখনো মাঝারি আবার কখনো মৃদু শৈত্যপ্রবাহ বয়ে চলছে সপ্তাহ জুড়ে। তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস অতিক্রম করেনি এ সময়। মাঝে দুই তিন দিন কুয়াশা কম থাকায় ১০টার পর সূর্যের দেখা মিলেছে।

কিন্তু হঠাৎ করেই আবার ঘন কুয়াশার চাদরে ঢাকা পড়েছে চারদিক। সকাল ৯টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। রাজারহাট কৃষি ও আবহাওয়া পর্যবেক্ষণাগারের ভারপ্রাপ্ত কর্মকর্তা সুবল চন্দ্র রায় জানান, ফুলবাড়ীতে মৃদু থেকে মাঝারি ধরনের শৈত্যপ্রবাহ প্রবাহিত হচ্ছে। তিনি আরো জানান, আগামী দুই দিন হালকা বা গুঁড়ি গুঁড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে এই উপজেলায়।

গত দুই দিন প্রকৃতি রৌদ্রোজ্জ্বল থাকলেও কুড়িগ্রামের নাগেশ্বরীতে ফের শুরু হয়েছে শৈত্যপ্রবাহ। সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস।

আবারও ঘন কুয়াশায় ঢেকে যায় চারদিক। যথারীতি দুর্ভোগ বেড়েছে শিশু ও বৃদ্ধদের। 

জেলার রাজারহাটে টানা সাত দিন ধরে চলছে মাঝারি শৈত্যপ্রবাহ। এতে উপজেলার তিস্তার চরাঞ্চলসহ বিভিন্ন এলাকার ছিন্নমূল মানুষ বিপর্যস্ত হয়ে পড়েছেন। এদিকে তাপমাত্রা বাড়া কমার খেলায় এরই মধ্যে গত সপ্তাহে হালকা বৃষ্টিতে আলুখেতে ছত্রাকের আক্রমণ দেখা দিয়েছে। এতে হতাশ রাজারহাটের শত শত কৃষক। রাজারহাট উপজেলা কৃষি কর্মকর্তা মো. কামরুজ্জামান জানান, এই সময়ে আলুতে ছত্রাক জাতীয় রোগবালাই হতে পারে। কৃষকদের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সঙ্গে পরামর্শ করে কীটনাশক ছিটানোর পরামর্শ দেয়া হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম - dainik shiksha ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) - dainik shiksha আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব - dainik shiksha এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website