কেন্দ্র সচিবের বিরুদ্ধে সমাপনী পরীক্ষায় দুর্নীতির অভিযোগ - স্কুল - দৈনিকশিক্ষা


কেন্দ্র সচিবের বিরুদ্ধে সমাপনী পরীক্ষায় দুর্নীতির অভিযোগ

চরফ্যাশন প্রতিনিধি |

ভোলার চরফ্যাশন উপজেলার ৫৮নং চর আইচা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও চরমানিকা ইউনিয়নের প্রাথমিক সমাপনী পরীক্ষার কেন্দ্র সচিব আলাউদ্দিন হাওলাদারের বিরুদ্ধে দুর্নীতি ও অনিয়মের অভিযোগ পাওয়া গেছে। এ বিষয়ে স্থানীয় অভিভাবক ফাতেমা বেগমসহ ৪ জন শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালকের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, কেন্দ্র সচিব আলাউদ্দিন হাওলাদার প্রভাব খাটিয়ে সিট প্ল্যান না করে নিজ বিদ্যালয়ের পরীক্ষার্থী ছাত্র-ছাত্রীদের ১নং ও ৪নং দুটি কক্ষে পাশাপাশি বসিয়ে পরীক্ষা নেন। তার বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলাউদ্দিনের মাধ্যমে প্রশ্ন আউট করে মোবাইল ফোনের ইমুর সাহায্যে সমাধান করে এই দুটি কক্ষে বোর্ডে লিখে পরীক্ষা গ্রহণ করেন। এ কক্ষগুলোতে নির্ধারিত কক্ষ পরিদর্শক দিয়ে পরীক্ষা নেয়ার অভিযোগ রয়েছে। কেন্দ্র সচিব নিজে বই কেটে ও নকল ফটোকপি করে সরবরাহসহ দুটি কক্ষ হতে নির্ধারিত সময়ের ২০-২৫ মিনিট পরে খাতা উত্তোলন করা হয়। পরীক্ষার কেন্দ্র ফি বাবদ ছাত্র-ছাত্রী প্রতি ৬০ টাকা করে বিভিন্ন বিদ্যালয় হতে উত্তোলন করেন।

২৪ নভেম্বর জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও সহকারী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সরেজমিনে কেন্দ্রটি পরিদর্শন করলে সব অভিযোগের ভিত্তিতে উপজেলা শিক্ষা কর্মকর্তা তৃষিত কুমার চৌধুরীকে ব্যবস্থা গ্রহণের নির্দেশ প্রদান করা হয়।

অভিভাবক ফাতেমা ও অন্যরা মহাপরিচালক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বরাবর অভিযোগ করেছেন। এ ব্যাপারে কেন্দ্র সচিব আলাউদ্দিন হাওলাদার বলেন, এই অভিযোগ সঠিক না। আমাকে বেকায়দায় ফেলতে ষড়যন্ত্র চলছে।




পাঠকের মন্তব্য দেখুন
সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website