কোচিং সেন্টারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি - বিবিধ - Dainikshiksha


কোচিং সেন্টারে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি বিকৃতি

ময়মনসিংহ প্রতিনিধি |

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতির অভিযোগে ময়মনসিংহের সানরাইজ কোচিং সেন্টার শনিবার বন্ধ করে দিয়েছে পুলিশ। ছবি বিকৃতির ঘটনায় দায়ী কোচিং সেন্টার পরিচালকের ভাই ও দুই শিক্ষককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করেছে পুলিশ। বিশেষ সুবিধা নেয়ার ধান্ধায় অভিনব কৌশলে কোচিং সেন্টারের ব্যানার-পোস্টারে জাতির জনক ও প্রধানমন্ত্রীর ছবি জুড়ে দেয়ার ঘটনা নিয়ে তোলপাড় চলছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

কোতোয়ালি মডেল থানা পুলিশ জানায়, নগরীর রামবাবু রোডের সানরাইজ কোচিং সেন্টার কর্তৃপক্ষ তাদের সাইনবোর্ডে ব্যবহার করা জাতির জনক বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি বিকৃতি করে জনসমক্ষে ব্যবহার করে আসছিল। দীর্ঘদিন ধরে ময়মনসিংহ শহরে কোচিং সেন্টারগুলো এ ধরনের অপরাধ করে এলেও প্রশাসনের ভূমিকা ছিল নীরব। অভিযোগ আছে, বিএনপিপন্থি এমনকি শিবিরের কোচিং সেন্টারগুলো অপরাধ করে এলেও প্রশাসনের ভূমিকা ছিল প্রশ্নবিদ্ধ। বিষয়টি নেত্রকোনা জেলা ছাত্রলীগ কর্মী আনিসুজ্জামান রনীর নজরে এলে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে এক পোস্ট দিয়ে ময়মনসিংহ পুলিশ প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন। কিন্তু তারপরও ময়মনসিংহ পুলিশ সাড়া দেয়নি। পরবর্তীকালে নেত্রকোনার ছাত্রলীগ কর্মীরা বিষয়টি ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসকে অবহিত করেন।

মোবাইল ফোনে শনিবার সনজিত চন্দ্র দাস বিষয়টি ময়মনসিংহের পুলিশ সুপারসহ প্রধানমন্ত্রী দপ্তরকে অবহিত করার পর টনক নড়ে ময়মনসিংহ পুলিশ প্রশাসনের। একই সঙ্গে ফেসবুক পোস্টে লেখেন, ‘শক্ত বিচার হওয়া উচিৎ, জাতির পিতা ও নেত্রীর ছবি এভাবে ব্যবহার করার (এটা ব্যবসা করার পণ্য না) ধৃষ্টতা দেখিয়ে কেউ পার পাবে না, সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি কামনা করছি। নেত্রী, জাতির পিতার প্রশ্নে কোন ছাড় হবে না।’ সনজিত চন্দ্র দাস তার ফেসবুক পোস্টটি প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সরকারের আরও গুরুত্বপূর্ণ ছয় জনকে ‘ট্যাগ’ করেন।

পরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি সনজিত চন্দ্র দাসের এ ফেসবুক পোস্টটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যায়।

এছাড়া সানরাইজ কোচিং সেন্টারের এ ধরনের অপকৌশলের বিষয়টি সনজিত আওয়ামী লীগের শীর্ষ কয়েক নেতাকেও টেলিফোনে অবহিত করেন। তার এ পোস্টের পর ছাত্রলীগের শীর্ষ নেতৃত্ব থেকে শুরু করে জেলা পর্যায় পর্যন্ত ব্যাপক প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। তার ফেসবুকে কয়েক শ’ কমেন্টস পড়ে।
 
এর মধ্যে নেত্রকোনা জেলা ছাত্রলীগ কর্মী আনিসুজ্জামান রনী কমেন্টসে লেখেন, ‘সানরাইজ কোচিং সেন্টারের মালিকপক্ষ এবং যে প্রেস থেকে এ পোস্টারগুলো ছাপানো হয়েছে তাদের কীভাবে সাহস হয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও দেশরত্ন শেখ হাসিনার ছবি পেছনে রেখে তাদের কোচিং সেন্টারের বিজ্ঞাপন ছাপানোর এবং সেই পোস্টার দেয়ালে লাগানোর দুঃসাহস তারা কোথায় পায়- আমার জানতে ইচ্ছে করে। ময়মনসিংহ জেলা ছাত্রলীগ এবং বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের যে সকল নেতৃবৃন্দ আমার ফ্রেন্ডলিস্টে আছেন তাদের সবার দৃষ্টি আকর্ষণ করছি’।

এমন অবস্থায় শনিবার দুপুরে কোতোয়ালি মডেল থানার ওসি (অপারেশন) মনসুরের নেতৃত্বে পুলিশ নগরীর রামবাবু রোডের সানরাইজ কোচিং সেন্টারে এক অভিযান চালায়। অভিযানের ঘটনার সত্যতা পেয়ে কোচিং সেন্টার বন্ধসহ এর পরিচালকের বড় ভাই ও কোচিং সেন্টারের দুই শিক্ষককে আটক করে। পুলিশ হেফাজতে এদের জিজ্ঞাসাবাদ চলছে।

ওসি অপারেশন জানান, আটককৃত তিনজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। প্রাথমিক অবস্থায় তারা ঘটনার সত্যতা স্বীকার করেছেন। এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে।




পাঠকের মন্তব্য দেখুন
প্রাক-প্রাথমিকে পরীক্ষা নেয়া যাবে না - dainik shiksha প্রাক-প্রাথমিকে পরীক্ষা নেয়া যাবে না ইংরেজির ভাইভা শেষে যা বললেন শিক্ষক নিবন্ধন প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha ইংরেজির ভাইভা শেষে যা বললেন শিক্ষক নিবন্ধন প্রার্থীরা (ভিডিও) এসএসসির ফরম পূরণের সময় বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় বাড়ল মাদরাসা-কারিগরির এমপিও নীতিমালা সংশোধনে ১২ সদস্যের কমিটি - dainik shiksha মাদরাসা-কারিগরির এমপিও নীতিমালা সংশোধনে ১২ সদস্যের কমিটি এমপিওভুক্ত মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ১০ সদস্যের কমিটি সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website