কোচিং সেন্টার খোলা রাখায় শিক্ষক কারাগারে - মেডিকেল ও কারিগরি - দৈনিকশিক্ষা


কোচিং সেন্টার খোলা রাখায় শিক্ষক কারাগারে

দৈনিকশিক্ষা ডেস্ক |

জেএসসি ও জেডিসি পরীক্ষার সময় কোচিং বন্ধ রাখার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। তবে এই নির্দেশ অমান্য করে এক শিক্ষক কোচিং সেন্টার খোলা রাখায় ভ্রাম্যমাণ আদালত তাঁকে এক সপ্তাহের সাজা দিয়েছেন।

ঘটনাটি ঘটেছে পটুয়াখালীর কলাপাড়া উপজেলায়। উপজেলার নাওভাঙ্গা টেকনিক্যাল অ্যান্ড বি এম কলেজের কারিগরি শাখার সহকারী শিক্ষক মো. ইউনুস আলীকে এ সাজা দেওয়া হয়েছে। 

শিক্ষক ইউনুসকে মঙ্গলবার সন্ধ্যা সাড়ে ছয়টার সময় নীলগঞ্জ ইউনিয়নের পাখিমারা বাজারে নিজ বাড়ি থেকে আটক করা হয়।

উপজেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেএসসি ও জেডিসি পরীক্ষা অবাধ, সুষ্ঠু ও নকলমুক্ত পরিবেশে নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয় নির্দেশনা জারি করে। এ জন্য ২৫ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত সব ধরনের কোচিং সেন্টার বন্ধ রাখতে বলা হয়। এ নির্দেশনা ২২ অক্টোবর কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মাইকিং করে সবাইকে জানান।

কলাপাড়ার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী হাকিম অনুপ দাশ বলেন, ওই শিক্ষক এ নির্দেশনা অমান্য করে নিজ বাড়িতে কোচিং সেন্টার চালাচ্ছিলেন। এ কারণে তাঁকে পুলিশের সহায়তায় আটক করা হয়। পরে দণ্ডবিধি ১৮৬০-এর ১৮৮ ধারা অনুযায়ী তাঁকে এক সপ্তাহের সাজা দেওয়া হয়।

মঙ্গলবার (২৯ অক্টোবর) প্রথম আলো পত্রিকায় প্রকাশিত এক প্রতিবেদনে এ তথ্য জানা যায়।




পাঠকের মন্তব্য দেখুন
এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে - dainik shiksha এইচএসসি পরীক্ষা ও শিক্ষাপ্রতিষ্ঠান খোলা নিয়ে টেকনিক্যাল কমিটি কাজ করছে ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম - dainik shiksha ইবির নতুন উপাচার্য শেখ আব্দুস সালাম শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত - dainik shiksha শিক্ষক নিয়োগ কমিশন আইনের খসড়া প্রস্তুত আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) - dainik shiksha আটকে যাচ্ছে তৃতীয় চক্রে শিক্ষক নিয়োগ প্রক্রিয়া (ভিডিও) এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব - dainik shiksha এইচএসসি পরীক্ষা নিয়ে শিক্ষাবোর্ড চেয়ারম্যানদের তিন প্রস্তাব জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ - dainik shiksha জাল নিবন্ধন সনদে এমপিওভুক্তি : প্রভাষক-অধ্যক্ষের বেতন বন্ধ মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি - dainik shiksha মাদরাসার স্বীকৃতি ও বিভাগ খোলার প্রস্তাব মূল্যায়নে মন্ত্রণালয়ের কমিটি ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত - dainik shiksha ঋণের কিস্তি পরিশোধ স্থগিত ৩১ ডিসেম্বর পর্যন্ত জালসনদেই ৭ বছর এমপিওভোগ! - dainik shiksha জালসনদেই ৭ বছর এমপিওভোগ! কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি - dainik shiksha কবে কোন দিবস, কীভাবে পালন, নতুন নির্দেশনা জারি please click here to view dainikshiksha website