ক্রিকেট থেকে বাদ পড়ার শঙ্কা জিম্বাবুয়ের - খেলাধুলা - Dainikshiksha


ক্রিকেট থেকে বাদ পড়ার শঙ্কা জিম্বাবুয়ের

দৈনিকশিক্ষা ডেস্ক |

বিশ্বকাপের মূল পর্বে উঠতে না পারা হতাশ জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডর সামনে আরও একটি দুঃসংবাদ অপেক্ষা করছে। ক্রিকেটের অবস্থা নাজুক ও অভ্যন্তরীণ রাজনীতির কারণে আইসিসির নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে দেশটির ক্রিকেট বোর্ড।

জানা গেছে, জিম্বাবুয়ের ক্রিকেটে রাজনীতির আধিপত্যে গত মাসে ক্রিকেট বোর্ডের সবাইকে চাকরিচ্যুত করে দেশটির সরকার। দেশটির স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন কমিশনের এমন সিদ্ধান্তের পর একটি অন্তর্বর্তী কমিটি গঠন করা হয়েছে। যেটা আইসিসির নিয়মের পরিপন্থি। জিম্বাবুয়ে ক্রিকেটের এমন টালমাটাল অবস্থায় বিশ্বকাপ শেষ হওয়ার পর লন্ডনে আইসিসির কনফারেন্সে কে দেশটির বোর্ডের প্রতিনিধিত্ব করবেন সেটা অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছে। এ অবস্থায় আইসিসি নিষিদ্ধ করতে পারে জিম্বাবুয়ে ক্রিকেটকে।

দীর্ঘদিন ধরেই আর্থিক সংকটে ভুগছে জিম্বাবুয়ে বোর্ড। শেষ পর্যন্ত জিম্বাবুয়ে যদি নিষিদ্ধ হয় তাহলে তাদের পুরুষ ও নারী ক্রিকেট দল আগস্ট ও অক্টোবরে টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য যে বাছাইপর্ব খেলবে সেটা ঝুঁকির মধ্যে পড়তে পারে, এতে ক্রিকেট থেকে বাদ পড়তে পারে দেশটি। যদিও পূর্ণাঙ্গ সদস্য দেশ হিসেবে আইসিসির কাছ থেকে বছরে ৯ মিলিয়ন পাউন্ড পায় জিম্বাবুয়ে। 




পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসার এমপিও কমিটির প্রথম সভা ২৫ নভেম্বর - dainik shiksha মাদরাসার এমপিও কমিটির প্রথম সভা ২৫ নভেম্বর সরকারি হাইস্কুলে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রত্যবেক্ষক, প্রার্থীদের সহায়তার অভিযোগ - dainik shiksha সরকারি হাইস্কুলে শিক্ষক নিয়োগ পরীক্ষায় ভুয়া প্রত্যবেক্ষক, প্রার্থীদের সহায়তার অভিযোগ প্রাক-প্রাথমিকে পরীক্ষা নেয়া যাবে না - dainik shiksha প্রাক-প্রাথমিকে পরীক্ষা নেয়া যাবে না ইংরেজির ভাইভা শেষে যা বললেন শিক্ষক নিবন্ধন প্রার্থীরা (ভিডিও) - dainik shiksha ইংরেজির ভাইভা শেষে যা বললেন শিক্ষক নিবন্ধন প্রার্থীরা (ভিডিও) এসএসসির ফরম পূরণের সময় বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় বাড়ল মাদরাসা-কারিগরির এমপিও নীতিমালা সংশোধনে ১২ সদস্যের কমিটি - dainik shiksha মাদরাসা-কারিগরির এমপিও নীতিমালা সংশোধনে ১২ সদস্যের কমিটি এমপিওভুক্ত মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ১০ সদস্যের কমিটি সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website