ক্লাস নিলেন বাউফল উপজেলা শিক্ষা অফিসার - স্কুল - দৈনিকশিক্ষা


ক্লাস নিলেন বাউফল উপজেলা শিক্ষা অফিসার

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি |

শিক্ষা প্রতিষ্ঠানে সারপ্রাইজ ভিজিটে গিয়ে ক্লাস নিলেন পটুয়াখালীর বাউফল উপজেলা শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম। সোমবার (৭ অক্টোবর) উপজেলার ধানদী ফাজিল মাদরাসায় অষ্টম ও নবম শ্রেণির ইংরেজি বিষয়ের ক্লাস নেন তিনি।

মাদরাসার অধ্যক্ষ মু. শহিদুল ইসলাম জানান, সারপ্রাইজ ভিজিটে এসে উপজেলা শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম তৃতীয় ঘণ্টায় মাদরাসার নবম শ্রেণির কক্ষে গিয়ে শিক্ষার্থীদের ইংরেজি বিষয়ের ক্লাস নেন। এ সময় তিনি শিক্ষার্থীদের ভয়েস চেঞ্জ বুঝিয়ে দেন। পরবর্তী ঘণ্টায় তিনি অষ্টম শ্রেণিতে ইংরেজি ও আসন্ন জেডেসি পরীক্ষার প্রস্তুতির বিভিন্ন বিষয়ের ওপর কথা বলেন তিনি। এরপর তিনি অন্যান্য শ্রেণির শিক্ষার্থীদের খোঁজ-খবর নেন এবং শিক্ষকদের সাথে কুশল বিনিময় করেন।

অধ্যক্ষ আরও জানান, শিক্ষা অফিসারের এ ধরনের সারপ্রাইজ ভিজিট শিক্ষকদের পাঠদানের গতি বৃদ্ধিসহ শিক্ষার গুণগত মান বাড়াবে। পাঠ অনুশীলন ও ক্লাসে ছাত্রছাত্রীদের নিয়মিত উপস্থিতিতে আগ্রহ সৃষ্টি করবে।

শিক্ষা অফিসার মো. শহিদুল ইসলাম বলেন, এসএসসি, দাখিল, জেএসসি ও জেডিসির মডেল টেস্ট পরীক্ষা গ্রহণের নামে অনেক শিক্ষক এক ধরনের বাণিজ্য করেন বলে অভিযোগ রয়েছে। সারপ্রাইজ ভিজিটে অন্যান্য বিষয়ের পাশাপাশি এই অভিযোগ খতিয়ে দেখা হচ্ছে। এছাড়া পড়াশোনার খোঁজ-খবর নিলে এবং পাঠ্যবিষয়ের ওপর শিক্ষার্থীদের সাথে কথা বললে তাদের আগ্রহ বাড়ে।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী দাখিলের ফল জানবেন যেভাবে - dainik shiksha দাখিলের ফল জানবেন যেভাবে ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি ও সমমান পরীক্ষার ফল জানবেন যেভাবে এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে - dainik shiksha এসএসসি-দাখিল ভোকেশনালের ফল জানবেন যেভাবে নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা - dainik shiksha ঘরে বসেই পরীক্ষা নেয়ার চিন্তা শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website