খালেদার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


খালেদার জামিন না হওয়ায় ঢাবিতে ছাত্রদলের বিক্ষোভ

ঢাবি প্রতিনিধি |

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন না হওয়ার প্রতিবাদে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিন থেকে বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাসের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যে সংক্ষিপ্ত সমাবেশ করে ছাত্রদলের নেতাকর্মীরা। এতে প্রায় তিন শতাধিক নেতাকর্মী অংশগ্রহণ করে।

সমাবেশে ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল বলেন, দেশে একদলীয় শাসনতন্ত্রের কারণে প্রধান বিচারপতিকে দেশত্যাগ করতে হয়েছে। সেরকম একটি দেশে কখনো সুবিচার হতে পারে না।

তিনি আরও বলেন, বাংলাদেশে একদলীয় শাসনতন্ত্র চলছে। এটা ভুটান নয়, সিকিম নয়, এটা স্বাধীন বাংলাদেশ। আন্দোলনের মাধ্যমে আমরা আমাদের প্রাণপ্রিয় নেত্রীকে মুক্ত করব। আমাদের নেতা তারেক জিয়া শিগগিরই আন্দোলনের ডাক দেবেন। আমরা এতে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করব। রক্ত ও ত্যাগের মাধ্যমে বাংলাদেশ তৈরি করব।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার ছাত্রদল সভাপতি আল মেহেদী তালুকদার বলেন, আমাদের নেত্রী খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা করা হয়েছে। তিনি অসুস্থ। তারপরও মেডিকেল রিপোর্ট দিতে বিলম্ব করছে। আমরা আর হাইকোর্টের দিকে তাকিয়ে থাকবে না। রাজপথেই নিশ্চিত করব আমাদের নেত্রীর মুক্তি।

বিক্ষোভ সমাবেশে ছাত্রদলের কেন্দ্রীয়, ঢাকা বিশ্ববিদ্যালয় ও বিভিন্ন হল শাখার নেতারা উপস্থিত ছিলেন।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website