গণশিক্ষা প্রতিমন্ত্রীকে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের অভিনন্দন - সমিতি সংবাদ - Dainikshiksha


গণশিক্ষা প্রতিমন্ত্রীকে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা গবেষণা পরিষদের অভিনন্দন

নিজস্ব প্রতিবেদক |

নবনিযুক্ত প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেনকে অভিনন্দন জানিয়েছে বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ। 

মঙ্গলবার (৮ জানুয়ারি) দৈনিকশিক্ষা ডটকমে পাঠানো বিবৃতিতে সংগঠনের আহবায়ক মো. সিদ্দিকুর রহমান, যুগ্ম আহবায়ক গোলাম মোস্তফা ও সদস্য সচিব সুব্রত রায় বলেন, দেশের প্রাথমিক শিক্ষায় এ পর্যন্ত যত উন্নয়ন হয়েছে, তা প্রায় সবই বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই হয়েছে। বঙ্গবন্ধু ১৯৭৩ খ্রিস্টাব্দে একটি অধ্যাদেশের মাধ্যমে প্রাথমিক শিক্ষাকে সরকারিকরণ করেছিলেন। পরবর্তীতে বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬ হাজারেরও বেশি প্রাথমিক বিদ্যালয় সরকারিকরণ করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। সর্বশেষ প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদেরকে ২য় শ্রেণির মর্যাদা প্রদানসহ সহকারী শিক্ষকদের বেতন এক ধাপ উন্নীত করেছেন।

নেতৃবৃন্দ আরও বলেন, আমলাতন্ত্রে এখনও মানবতাবিরোধী শক্তির অস্তিত্ব বিদ্যমান থাকায় প্রাথমিক শিক্ষার কাঙ্খিত অর্জন সম্ভব হয়নি। সে কারণে নতুন সরকারের নতুন মন্ত্রীর কাছে প্রাথমিক শিক্ষা পরিবারের প্রত্যাশা অনেক। প্রাথমিকের সহকারী শিক্ষকদের বেতন বৈষম্য নিরসন, প্রধান শিক্ষকদের ১০ম গ্রেড প্রদান, পদোন্নতিপ্রাপ্ত ও সরাসরি নিয়োগপ্রাপ্ত প্রধান শিক্ষকদের মধ্যে বেতন বৈষম্য দূরীকরণ, বিদ্যালয়ে শিশু বান্ধব সময়সূচি প্রবর্তন, প্রাথমিক শিক্ষকদের নন ভ্যাকেশনাল কর্মচারী ঘোষণা, সহকারী শিক্ষক থেকে পরিচালক পর্যন্ত পদোন্নতির বন্ধ দুয়ার খুলে দেওয়া, পাঠদান বহির্ভূত অন্যান্য সরকারি দপ্তরের কাজে সম্পৃক্ত না করা ইত্যাদি এখন সময়ের দাবি। বঙ্গবন্ধু প্রাথমিক শিক্ষা ও গবেষণা পরিষদ প্রাথমিক শিক্ষায় বঙ্গবন্ধুর আদর্শ ও চিন্তা প্রতিষ্ঠায় কাজ করে যাচ্ছে। তাই বঙ্গবন্ধু কন্যার নেতৃত্বে চতুর্থবারের মত গঠিত বর্তমান সরকার তার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী প্রাথমিক শিক্ষা পরিবারের প্রতাশা পূরণে বদ্ধপরিকর থাকবেন বলে নেতৃবৃন্দ আশাবাদ ব্যক্ত করেন। 




পাঠকের মন্তব্য দেখুন
১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website