গভীর রাতে বরিশাল আইএইচটিতে ছাত্র নির্যাতন, তদন্ত কমিটি গঠন - মেডিকেল - দৈনিকশিক্ষা


গভীর রাতে বরিশাল আইএইচটিতে ছাত্র নির্যাতন, তদন্ত কমিটি গঠন

বরিশাল প্রতিনিধি |

বরিশাল ইন্সটিটিউট অব হেলথ টেকনোলজির (আইএইচটি) বয়েজ হোস্টেলে গভীর রাতে এক ছাত্রকে নির্যাতনের ঘটনা ঘটেছে। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে গুরুত্বর আহত অবস্থায় ওই ছাত্রকে উদ্ধার করে বরিশাল শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। আহত মো. সালাউদ্দিন ডেন্টাল অনুষদের পুরাতন প্রথম বর্ষের ছাত্র এবং হোস্টেলের ৪১৩নং কক্ষের আবাসিক ছাত্র। 

এদিকে এই ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে কর্তৃপক্ষ এবং কমিটিকে তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেয়া হয়েছে।

শিক্ষার্থীরা জানান, পূর্ব বিরোধীতার জের ধরে ইন্সটিটিউটের দ্বিতীয় বর্ষের ছাত্র ইমন, দেবজিৎ, সৈকত, শীর্ষেন্দু ও মুকিতসহ বেশ কয়েকজন বৃহস্পতিবার রাত দেড়টার দিকে সালাউদ্দিনের কক্ষে যায়। এসময় বিনা কারণে বাকবিতন্ডায় জড়িয়ে পরে তারা। একপর্যায়ে সালাউদ্দিন তার কক্ষের দরজা আটকে দিলে তার বিরোধীরা দরজা ভেঙে প্রায় ১ ঘন্টা যাবৎ সালাউদ্দিনকে মারধর করে। একপর্যায়ে পুলিশ ঘটনাস্থলে এসে সালাউদ্দিনকে গুরুত্বর আহত অবস্থায় উদ্ধার করে শেরে বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারী বিভাগে ভর্তি করে।

ইন্সটিটিউটের অধ্যক্ষ সাইফুল ইসলাম জানান, আমি খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠাই। মারধরের শিকার ছাত্রকে চিকিৎসা দেয়া হচ্ছে। আমি শুনেছি হোস্টেলের ডাইনিং দখল নিয়ে ছাত্রলীগের দুই গ্রুপের আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে এই ঘটনা ঘটেছে। ঘটনা তদন্তের তিন সদস্যের কমিটি গঠন করা হয়েছে যারা তিন দিনের মধ্যে প্রতিবেদন দাখিল করবেন। এবারে কঠোর ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত উপনীত হয়েছি আমরা।




পাঠকের মন্তব্য দেখুন
সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী - dainik shiksha সব মাধ্যমিক স্কুল ডিজিটাল একাডেমি হবে ২০৩০ নাগাদ : প্রধানমন্ত্রী ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ১ অক্টোবর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ২৭ সেপ্টেম্বর জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ - dainik shiksha জালিয়াতি করে নিয়োগ পাওয়া উপাধ্যক্ষের এমপিও বন্ধ শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট - dainik shiksha শিক্ষার্থীদের প্রমোশনের গাইডলাইন বানাবে পরীক্ষা সংস্কার ইউনিট ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি - dainik shiksha ফাজিল ও কামিল মাদরাসার গভর্নিং বডির মেয়াদ বৃদ্ধি ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ - dainik shiksha ভর্তি না হলেও শিক্ষার্থীর ভর্তির তথ্য দিয়েছে হলিক্রস, অধ্যক্ষকে শোকজ অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা - dainik shiksha অক্টোবর-নভেম্বরেই হচ্ছে ‘ও’ এবং ‘এ’ লেভেলের পরীক্ষা অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha অফিস সময়ে কর্মকর্তাদের বাইরে ঘোরাঘুরিতে বিরক্ত শিক্ষা মন্ত্রণালয় খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত - dainik shiksha খাতা না দেখেই ফল প্রকাশ, বোর্ডের ২ পরীক্ষা নিয়ন্ত্রক বরখাস্ত স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা - dainik shiksha স্কুল খোলার প্রস্তুতি নিতে মন্ত্রণালয়ের ৯ নির্দেশনা শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠান খোলার আগে এইচএসসি পরীক্ষা হচ্ছে না please click here to view dainikshiksha website