গলায় ভর দিয়ে লিখেই মাসুদের এসএসসি পাস - এসএসসি/দাখিল - দৈনিকশিক্ষা


গলায় ভর দিয়ে লিখেই মাসুদের এসএসসি পাস

নেত্রকোনা |

জন্মের সময়ই দু'হাত ছিল না মাসুদুর রহমানের। নেত্রকোনার দুর্গাপুর উপজেলার বাকলজোড়া ইউনিয়নের নাগেরগাতি গ্রামের দিনমজুর সাহেব আলীর ছেলে মাসুদের পড়াশোনার পথে বাধা হয়ে দাঁড়াতে পারেনি তার এই শারীরিক প্রতিবন্ধকতা। সে গলা ও কনুই দিয়ে লিখেই এবারের এসএসসি পরীক্ষায় ৩.৭৬ পয়েন্ট পেয়েছে।

রোববার মাসুদের শারীরিক অক্ষমতার কথা তুলে ধরে তার বাবা সাহেব আলী বলেন, মাসুদ ওই এলাকার নবারুণ উচ্চ বিদ্যালয় থেকে পরীক্ষায় অংশ নেয়। তার ভালো ফলের কথা শুনে নতুন আশায় বুক বেঁধেছি। মাসুদের মা হামিদা খাতুন বলেন, অদম্য ইচ্ছায় ভালো ফল করেছে তাদের ছেলে। নবারুণ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অশোক কুমার ভাদুড়ী বলেন, শুধু লেখাপড়া নয়, সাংস্কৃতিক কর্মকাণ্ডেও অন্যদের থেকে অনেক ভালো মাসুদ।

দুর্গাপুর উপজেলা একাডেমিক সুপারভাইজার নাসির উদ্দিন বলেন, প্রায়ই কথা বলতাম মাসুদের সঙ্গে। সে বলত পরনির্ভরশীল না হয়ে লেখাপড়া শিখে নিজেই কিছু করে বাবা-মায়ের পাশে দাঁড়াতে চায়।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ - dainik shiksha করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website