চবিতে বঙ্গবন্ধু বইমেলা শুরু - বই - Dainikshiksha


চবিতে বঙ্গবন্ধু বইমেলা শুরু

চবি প্রতিনিধি |

'বই, বই এবং বই দেখাবে পথ' এই স্লোগানকে সামনে রেখে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে(চবি) এই প্রথমবারের মতো শুরু হয়েছে ৫ দিনব্যাপী 'বঙ্গবন্ধু বইমেলা'।  রোববার (২৮ এপ্রিল) দুপুর ১২টায় বুদ্ধিজীবী চত্বরে এ মেলার উদ্ভোধন করেন চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

 

উপাচার্য বলেন, এই বইমেলার মধ্য দিয়ে আমরা বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে বছরব্যাপী আয়োজিত অনুষ্ঠানে প্রবেশ করেছি। বঙ্গবন্ধু ছিলেন একজন বই প্রেমিক। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে আমাদেরও বই পড়তে হবে।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ ছিল বিশ্বের শ্রেষ্ঠ ভাষণ। কেননা বিশ্বের অন্য নেতাদের ভাষণ ছিল লিখিত। কিন্তু বঙ্গবন্ধুর সেই বক্তব্য লিখিত ছিল না। বঙ্গবন্ধুর নাম ভাঙ্গিয়ে যারা দুর্নীতি করে তাদের বিষয়ে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন উপাচার্য।

উদ্ভোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. ফরদি উদ্দিন আহমেদ, ব্যবসায় প্রশাসন অনুষদের ডিন এএফএম আওরঙ্গজেব, বাংলা বিভাগের অধ্যাপক ড. ভূইয়া ইকবাল ও রেজিস্টার কেএম নুরুল হুদা।

উল্লেখ্য বই মেলায় প্রায় ৪৫ টিরও বেশি স্টল রয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক - dainik shiksha ম্যানেজিং কমিটির শিক্ষাগত যোগ্যতা নিয়ে সংসদীয় কমিটিতে বিতর্ক প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ: ৫ দিন আগে অ্যাডমিট না পেলে যা করবেন নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website