চবি ভর্তি পরীক্ষার সময় মহাসড়ক যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান - ভর্তি - দৈনিকশিক্ষা


চবি ভর্তি পরীক্ষার সময় মহাসড়ক যানজটমুক্ত রাখতে উচ্ছেদ অভিযান

হাটহাজারী প্রতিনিধি |

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) সম্মান শ্রেণিতে ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের যানজটমুক্ত রাখতে মহাসড়কের অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে হাটহাজারী উপজেলা প্রশাসন। এ অভিযানের নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) রুহুল আমিন। শুক্রবার (২৫ অক্টোবর) সকাল থেকে দুপুর পর্যন্ত চট্টগ্রাম-খাগড়াছড়ি-রাঙ্গামাটি মহাসড়কের বিভিন্ন স্থানে ইউএনও থানা পুলিশ ফোর্স নিয়ে এ অভিযান পরিচালনা করেন। এ সময় তিনি অর্ধশতাধিখ অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছেন বলে জানা গেছে।

বিষয়টি নিশ্চিত করে ইউএনও রুহুল আমিন দৈনিক শিক্ষাডটকমকে জানান, আগামীকাল শনিবার (২৬ অক্টোবর) চবির ভর্তি পরীক্ষা শুরু হবে। তাই পরীক্ষার্থীরা যাতে সব কিছুতে টেনশনমুক্ত তথা যানজটমুক্ত থাকতে পারেন সে ব্যবস্থা করা হয়েছে। এছাড়া মহাসড়কে যানজটমুক্ত রাখতে পুলিশ, ট্রাফিকের পাশাপাশি সবাইকে এগিয়ে আসার আহ্বান জানান তিনি। এসব নির্দেশনা কেউ অমান্য করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে সতর্ক করেন তিনি।

এর আগে ইউএনও স্থানীয় আবাসিক হোটেল ও রেস্ট হাউজে ভর্তি দিতে আসা পরীক্ষার্থীদের কাছ থেকে বেশি ভাড়া আদায় না করার জন্য হাটহাজারী বাসস্টেশনস্থ হোটেল মালিকদের সতর্ক করেন। এরপর ইউএনও নির্দেশ এসব আবাসিক হোটেল মালিকরা রুম ভাড়া কমিয়ে স্বাভাবিক করতে বাধ্য হয়।

প্রসঙ্গত, প্রতি বছর চবি ভর্তি পরীক্ষায় আবাসিক হোটেলের মালিকরা ইচ্ছাকৃতভাবে পরীক্ষার্থীদের কাছ থেকে ভাড়া আদায় করে আসছিল। কিন্ত এবার তা হতে দেয়নি উপজেলা প্রশাসন।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website