চার হাজার আইসিটি ও অতিরিক্ত শ্রেণি শিক্ষকের তালিকা মন্ত্রণালয়ে - আইসিটি - Dainikshiksha


চার হাজার আইসিটি ও অতিরিক্ত শ্রেণি শিক্ষকের তালিকা মন্ত্রণালয়ে

নিজস্ব প্রতিবেদক |

এমপিওবিহীন চার হাজার দুশো তের জন কম্পিউটার তথা তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, বিজ্ঞান এবং অতিরিক্ত শ্রেণি শাখা শিক্ষকের তালিকা এখন শিক্ষা মন্ত্রণালয়ে। এমপিওভুক্তির লক্ষ্যে এই তালিকা প্রস্তুত করা হয়েছে। তাদের মধ্যে অতিরিক্ত শ্রেণি শাখায় দুই হাজার দুইশ বিরানব্বই জন, তথ্য ও যোগাযোগ প্রযুক্তির সহকারি শিক্ষক এক হাজার ছয়শ ছাপ্পান্ন এবং বিজ্ঞানের সহকারি শিক্ষক ২৬৫ জন।

এই শিক্ষকরা ২০১১ খ্রিস্টাব্দের ১৩ই নভেম্বরের পরিপত্র জারির পরে নিয়োগ পেয়ে যোগদান করেছেন। মন্ত্রণালয়ের চাহিদা অনুযায়ী ফের এসব শিক্ষকদের যাবতীয় তথ্য সংগ্রহ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। গত একমাস যাবত হালনাগাদ তথ্য সংগ্রহ করে সোমবার তালিকাটি মন্ত্রণালয়ে পাঠানো হয়। তালিকার সঙ্গে যুক্ত করা হয় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব বরাবর একটি চিঠি। এতে অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ড. এস এম ওয়াহিদুজ্জামান স্বাক্ষর রয়েছে।

চিঠিতে তালিকাভুক্ত শিক্ষকদের এমপিওভুক্তির লক্ষ্যে প্রতিষ্ঠানিক আর্থিক একটি কোড উল্লেখ করে ওই বরাদ্দ থেকে ব্যয়নির্বাহ করার কথা বিবেচনা করার অনুরোধ করেছেন মহাপরিচালক। বাদবাকী অর্থ বর্তমান অর্থ বছরের সংশোধিত বাজেট বরাদ্দ থেকে সংকুলানের প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানানো হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক শিক্ষক হাবিবুর রহমান দৈনিকশিক্ষাকে বলেন, আবশ্যিক বিষয় পড়াচ্ছেন বিনা এমপিওতে। কয়েকদফা তথ্য নেয়ার পর ফের তথ্য চেয়েছে মন্ত্রণালয়। কিন্তু দূর্ভাগ্যজনকভাবে এর সঙ্গে যুক্ত করে দিয়েছে অতিরিক্ত শ্রেণি শাখার শিক্ষকদের। যাদেরকে এমপিও না দেয়ার শর্তে নিয়োগ দেয়া হয়। এর মাধ্যমে আমরা আশঙ্কা করছি ফের আমাদের এমপিওভুক্তি ঝুলে যেতে পারে।



পাঠকের মন্তব্য দেখুন
বেসরকারি শিক্ষক নির্বাচন কমিশন আইন হচ্ছে - dainik shiksha বেসরকারি শিক্ষক নির্বাচন কমিশন আইন হচ্ছে জাতীয়করণের প্রজ্ঞাপন জারির দিন থেকেই অ্যাডহক নিয়োগ - dainik shiksha জাতীয়করণের প্রজ্ঞাপন জারির দিন থেকেই অ্যাডহক নিয়োগ প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ২৯ জুলাই শুরু - dainik shiksha প্রাথমিক শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ২৯ জুলাই শুরু ফল পুনর্নিরীক্ষণের আবেদন করবেন যেভাবে - dainik shiksha ফল পুনর্নিরীক্ষণের আবেদন করবেন যেভাবে ঢাবিতে প্রথম বর্ষ ভর্তির আবেদন শুরু ৩১ জুলাই - dainik shiksha ঢাবিতে প্রথম বর্ষ ভর্তির আবেদন শুরু ৩১ জুলাই সেপ্টেম্বরে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি আসছে - dainik shiksha সেপ্টেম্বরে ৪০তম বিসিএসের বিজ্ঞপ্তি আসছে দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website