ছাত্রীর সাথে প্রেম করায় শিক্ষক বরখাস্ত - বিবিধ - দৈনিকশিক্ষা


ছাত্রীর সাথে প্রেম করায় শিক্ষক বরখাস্ত

যশোর প্রতিনিধি |

ছাত্রীর সাথে প্রেমের তথ্য ফাঁস ও ছাত্রদের নির্যাতন করার অভিযোগে যশোরের বাঘারপাড়া উপজেলার রায়পুর স্কুল অন্ড কলেজের পদার্থ বিজ্ঞানের প্রভাষক অমলেন্দু বিশ্বাসকে সাময়িকভাবে বরখস্ত করা হয়েছে। প্রতিষ্ঠানের গভর্নিংবডির সভাপতি বিল্লাল হোসেন বুধবার (৩০ সেপ্টেম্বর) দৈনিক শিক্ষাডটকমকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, তিনটি অভিযোগের প্রেক্ষিতে অমলেন্দু বিশ্বাসকে সাময়িকভাবে বরখস্ত করা হয়েছে। অভিযোগগুলো হচ্ছে দশম শ্রেণির এক ছাত্রীর সাথে প্রেম, মুক্তিযোদ্ধা সদর উদ্দিনের পুতা ছেলে সুজাত হোসেনকে প্রিন্টের প্যান্ট পরার অপরাধে টেস্ট পরীক্ষায় অংশ নিতে না দেয়া ও এইচএসসি পরীক্ষা থেকে বঞ্চিত করা ও গর্ভানিংবডির সাবেক সদস্য সাখাওয়াত হোসেনের ছেলে আসলাম হোসেনকে এ্যাসেম্বলিতে কেডস না পড়ার অপরাধে মারধর করা। 

তিনি দৈনিক শিক্ষাডটকমকে আরও জানান, এসব বিষয়ে লিখিত অভিযোগের প্রেক্ষিতে গভর্নিংবডির সিদ্ধান্ত মোতাবেক গত ৩১ আগস্ট ও ১৩ সেপ্টেম্বর দুইবার অমলেন্দু বিশ্বাসকে কারণ দর্শানো নোটিশ দেয়া হয়। কিন্তু অভিযুক্ত ওই শিক্ষক চিঠির জবাব তো দূরের কথা তা রিসিভ করেননি। তাই গভর্নিংবডির সিদ্ধান্ত মোতাবেক গত ২৭ সেপ্টেম্বর তাকে সাময়িকভাবে বরখস্ত করা হয়েছে।

জানা গেছে, শিক্ষকের বিরুদ্ধে ওঠা অভিযোগগুলো তদন্তে তিন সদস্যের একটি তদন্ত কমিটি করা হয়েছে। গভর্নিংবডির অভিভাবক সদস্য হাসান জাকীকে তদন্ত কমিটির সভাপতি, অভিভাবক সদস্য ইকবল হোসেনকে সদস্য ও শিক্ষক প্রতিনিধি জসিম উদ্দিনকে সদস্য করা হয়েছে। তদন্ত কমিটির প্রতিবেদন অনুযায়ীর ওইসব অভিযোগের সত্যতা মিললে পরবর্তীতে ব্যবস্থা নেয়া হবে দৈনিক শিক্ষাডটকমকে জানিয়েছে প্রতিষ্ঠানটির সভাপতি।




পাঠকের মন্তব্য দেখুন
২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website