ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী আজ - ছাত্র-শিক্ষক রাজনীতি - দৈনিকশিক্ষা


ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী আজ

নিজস্ব প্রতিবেদক |

প্রগতিশীল ছাত্র সংগঠন বাংলাদেশ ছাত্র মৈত্রীর ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী আজ শুক্রবার। ১৯৮০ খ্রিষ্টাব্দের ৬ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঐতিহাসিক বটতলায় সংগঠনটি প্রতিষ্ঠা হয়।

প্রতিষ্ঠার ৩৯ বছরের এই পথচলায় ছাত্র মৈত্রী শিক্ষার্থীদের অধিকার আদায় ও গণতান্ত্রিক শিক্ষাব্যবস্থা প্রতিষ্ঠার সব আন্দোলনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছে। সেই সঙ্গে মৌলবাদী-সাম্প্রদায়িক শক্তি, সাম্রাজ্যবাদ এবং অগণতান্ত্রিক-অসাংবিধানিক ও সামরিক শাসনের বিরুদ্ধে সংগ্রামে সোচ্চার ছিলেন এ সংগঠনের নেতাকর্মীরা।

ছাত্র মৈত্রীর প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটি দেশব্যাপী নানা কর্মসূচি হাতে নিয়েছে। কেন্দ্রীয় কর্মসূচিতে রয়েছে কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন, শোভাযাত্রা, মিষ্টিমুখ, পুনর্মিলনী, ছাত্রসমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠান।




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website