ছয় শিক্ষার্থী নিয়ে ২ স্কুলে টানাটানি - স্কুল - Dainikshiksha


ছয় শিক্ষার্থী নিয়ে ২ স্কুলে টানাটানি

ঈশ্বরগঞ্জ (ময়মনসিংহ) প্রতিনিধি |

জানুয়ারির শুরু থেকে পুরনো বিদ্যালয় ছেড়ে নতুন একটি বিদ্যালয়ে ভর্তি হয় ওরা ছয়জন; কিন্তু পুরনো বিদ্যালয় থেকে নেয়নি ছাড়পত্র। নতুন বিদ্যালয় ছাড়পত্র না নিয়ে তাদের ভর্তি করে নেয়। তাই আগের বিদ্যালয়ের খাতাতেও রয়েছে তাদের নাম। ওই অবস্থায় প্রতিষ্ঠানের নিজস্ব উদ্যোগে খাতায় নাম থাকা ছয় শিক্ষার্থীর এসএসসি পরীক্ষার জন্য রেজিস্ট্রেশন করে ফেলা হয়। ছয় শিক্ষার্থীকে নিয়ে দুই শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে টানাটানির এমন ঘটনা ঘটেছে ময়মনসিংহের ঈশ্বরগঞ্জে।

মরিচারচর উচ্চ বিদ্যালয় থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট পরীক্ষায় (জেএসসি) সহপাঠীদের সঙ্গে অংশ নেয় সানজিদা আক্তার দীপ্তি, জিনাতুন্নেছা, মারিয়া সুলতানা, আমানুল্লাহ হোসেন, তরিকুল ইসলাম ও সাইফুল ইসলাম। মরিচারচর উচ্চ বিদ্যালয় থেকে জেএসসি পাস করার পর তারা উচাখিলা বহুমুখী উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ে নবম শ্রেণিতে ভর্তি হয়। স্কুল পাল্টালেও পুরনো স্কুল থেকে ছাড়পত্র নেয়নি শিক্ষার্থীরা। তাই পুরনো স্কুলের খাতাতেও নাম রয়েছে ছয় শিক্ষার্থীর। সম্প্রতি এসএসসি রেজিস্ট্রেশনের কার্যক্রমের সময় ছয় শিক্ষার্থীর রেজিস্ট্রেশন উচাখিলা স্কুল করতে পারছিল না। কারণ মরিচারচর স্কুল ওই ছয় শিক্ষার্থীর রেজিস্ট্রেশন সম্পন্ন করে ফেলেছে।

 

গত বৃহস্পতিবার ছয় শিক্ষার্থী মরিচারচর স্কুল থেকে রেজিস্ট্রেশন বাতিলের আবেদন করে ইউএনওর দপ্তরে। এতে ছয় শিক্ষার্থী উল্লেখ করে, উচাখিলা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে তারা ভর্তি হলেও তাদের ছাড়পত্র দেননি আগের স্কুলের প্রধান শিক্ষক। কিন্তু তাদের না জানিয়ে বিদ্যালয় কর্তৃপক্ষ এসএসসির রেজিস্ট্রেশন করে। তারা মরিচারচর বিদ্যালয় থেকে রেজিস্ট্রেশন বাতিল করে উচাখিলা স্কুলে রেজিস্ট্রেশনের ব্যবস্থা করার দাবি জানান। 

মরিচারচর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শরাফ উদ্দিন বলেন, জেএসসিতে পাস করার পর ওই ছয় শিক্ষার্থীর নাম অটোম্যাটিক নবম শ্রেণিতে উঠে যায়। শিক্ষার্থীরা তার স্কুল থেকে ছাড়পত্র নিতে কখনও যায়নি।




পাঠকের মন্তব্য দেখুন
ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website