জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী বহিষ্কার - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের চার শিক্ষার্থী বহিষ্কার

জবি প্রতিনিধি |

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে সাংবাদিক মারধরের ঘটনায় তিন শিক্ষার্থী এবং শৃঙ্খলাবিরোধী কাজে যুক্ত থাকার অভিযোগে এক শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। গতকাল বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও প্রকাশনা দপ্তর থেকে পৃথক দুটি সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

সাংবাদিক মারধরের ঘটনায় বহিষ্কৃতরা হলেন—বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষার্থী সোহানুর রহমান, সংগীত বিভাগের শিক্ষার্থী কৌশিক সরকার ও ফিন্যান্স বিভাগের শিক্ষার্থী মইন উদ্দিন আহম্মেদ। শৃঙ্খলা পরিপন্থী কাজে সম্পৃক্ত থাকার অভিযোগে বহিষ্কৃত শিক্ষার্থী মো. মাহমুদুল হাসান ফিল্ম অ্যান্ড টেলিভিশন বিভাগের ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২০ অক্টোবর দুপুর ২টার দিকে ভাষা শহীদ রফিক ভবন প্রাঙ্গণে শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ও একুশে টেলিভিশন অনলাইনের জবি প্রতিনিধি সাগর হোসেনকে মারধর করেন সোহানুর, কৌশিক ও মইন। পরে জড়িত থাকার প্রাথমিক প্রমাণ পাওয়ায় বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ তাঁদের কারণ দর্শানোর নোটিশ দেয়। এতে তাঁরা দায় স্বীকার করেন। ফলে তাঁদের সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

আরেকটি সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, মাহমুদুল হাসানের বিভাগীয় শিক্ষার্থীদের ওপর কর্তৃত্ব সৃষ্টির অপচেষ্টা ও বিভাগের বাইরে শৃঙ্খলাবিরোধী কাজের সঙ্গে যুক্ত থাকার বিষয়টি তদন্তে প্রমাণিত হওয়ায় এবং তিনি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা পরিপন্থী কাজে সম্পৃক্ত থাকায় তাঁকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন - dainik shiksha আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল - dainik shiksha শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি - dainik shiksha স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) - dainik shiksha নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে - dainik shiksha প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website