জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল দাবি - চাকরির খবর - দৈনিকশিক্ষা


জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিল দাবি

নিজস্ব প্রতিবেদক |

দুর্নীতি ও প্রশ্নফাঁসের অভিযোগ তুলে গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জনতা ব্যাংকের ৫৩৬ পদের টেলার নিয়োগের লিখিত পরীক্ষা বাতিলের দাবি জানিয়েছেন চাকরিপ্রার্থীরা। গতকাল রোববার ঢাকা বিশ্ববিদ্যালয়ের সন্ত্রাসবিরোধী রাজু ভাস্কর্যের সামনে আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবি জানান। 

এ ছাড়াও এই নিয়োগ পরীক্ষা তত্ত্বাবধানের দায়িত্ব থেকে আহ্‌ছানউল্লা ইউনিভার্সিটিকে বাদ দেয়ার দাবিও জানান তারা। 'বাংলাদেশ সাধারণ শিক্ষার্থী ব্যাংকিং নিয়োগ পরীক্ষা-কেন্দ্রীয় কমিটি' এই মানববন্ধনের আয়োজন করে।

জনতা ব্যাংকের নিয়োগ পরীক্ষা বাতিলের দাবিতে শাহবাগে চাকরিপ্রার্থীদের মানববন্ধন | ছবি : সংগৃহীত

কমিটি সমন্বয়ক কামরুজ্জামান পিকুর সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সহ-সমন্বয়ক মিল্টন আহমেদ, গোলাম রাব্বানি, আমিনুল, বেনজির আহমেদ, শাহ আলম, মোস্তাফিজ, মেহেদি হাসান, সোলায়মান, শাহাবুল ইসলামসহ অন্যান্যরা।

মানববন্ধনে চাকরিপ্রার্থীরা বলেন, ‘গত ৭ ফেব্রুয়ারি অনুষ্ঠিত জনতা ব্যাংকের টেলার নিয়োগের লিখিত পরীক্ষায় ৯ হাজার ৭৪২ জন অংশ নেন। কিন্তু পরীক্ষাটির প্রশ্ন ফাঁস হয়ে যায়। এই দুর্নীতিতে ভরা নিয়োগ পরীক্ষা আমরা বাতিল চাই’।

কামরুজ্জামান পিকু বলেন, ‘গত ৯ ফেব্রুয়ারি ব্যাংকার্স সিলেকশন কমিটি ও গভর্নর বরাবর এই পরীক্ষা বাতিলের জন্য আবেদন করেছিলাম। আমরা মেধা ও স্বচ্ছতার ভিত্তিতে চাকরি চাই। আমরা দুর্নীতি বন্ধ চাই। তবে আইনি বিষয়টিও আমাদের সামনে আছে’।




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ ৩১ মে করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৫৩২ এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না - dainik shiksha এসএসসির ফল প্রকাশের দিন স্কুলে জমায়েত করা যাবে না দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন যেভাবে এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha এসএসসির ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন শুরু দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা - dainik shiksha দ্বিতীয়বার হয় না করোনা : গবেষণা বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে - dainik shiksha বাদপড়া শিক্ষকদের এমপিওর আবেদন শুরু ২২ মে সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন যেভাবে জাকাতের হিসাব করবেন - dainik shiksha যেভাবে জাকাতের হিসাব করবেন please click here to view dainikshiksha website