জাতীয়করণ : ইবতেদায়ি মাদ্রাসার জন্য বাজেট বরাদ্দের দাবি - মাদরাসা - Dainikshiksha


জাতীয়করণ : ইবতেদায়ি মাদ্রাসার জন্য বাজেট বরাদ্দের দাবি

নিজস্ব প্রতিবেদক |

স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের জন্য আগামী বাজেটে টাকা বরাদ্দ করার দাবি জানিয়েছেন বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক পরিষদের নেতারা। 

সোমবার (১৪ মে) রাজধানীর শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে জেলা প্রতিনিধিদের সাথে মতবিনিময় সভায় তারা এ দাবি জানান।
শিক্ষক নেতারা বলেন, স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসায় মেধাবৃত্তি, উপবৃত্তি দেয়া হচ্ছে।  মাদ্রাসার জন্য আলাদা মন্ত্রী,সচিব এবং মাদ্রাসা অধিদপ্তর দিয়েছে বর্তমান সরকার। 

তাই বর্তমান সরকার আমলেই আগামী বাজেটে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা জাতীয়করণের জন্য প্রয়োজনীয় টাকা বরাদ্দ দিতে হবে। প্রাথমিকের সমমর্যাদা রেখে স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসার নীতিমালা অনুমোদন করায় প্রধানমন্ত্রী,শিক্ষামন্ত্রী এবং শিক্ষা প্রতিমন্ত্রীকে অভিনন্দন জানান শিক্ষক নেতারা।

বাংলাদেশ স্বতন্ত্র ইবতেদায়ি মাদ্রাসা শিক্ষক পরিষদের সভাপতি এস. এম. জয়নুল আবেদিন জিহাদীর সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় সংসদের মহাসচিব  মোঃ শামছুল আলম,সহ-সভাপতি ও রাজশাহী বিভাগীয় সভাপতি মোঃ তমিজ উদ্দিন, সহ-সভাপতি ও ঢাকা বিভাগীয় সভাপতি মোঃ আব্দুস সাত্তার, সহ-সভাপতি ও খুলনা বিভাগীয় সভাপতি মোঃ আব্দুর রহমান,যুগ্মসচিব ও বরিশাল বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সাত্তার,যুগ্মসচিব ও রংপুর বিভাগীয় সাধারণ সম্পাদক মোঃ সাইফুল ইসলাম,  কেন্দ্রীয় সংসদের অর্থ সম্পাদক মোঃ আব্দুস সালাম, সাংগঠনিক সম্পাদক মোঃ আনিছুল হক,সহ-সাংগঠনিক সম্পাদক ও খুলনা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মোঃ আব্দুল হাকিম, কেন্দ্রীয় সংসদের ধর্মীয় সম্পাদক মোঃ ওয়ালিউল্লা, আপ্যায়ণ সম্পাদক মোঃ আব্দুল আজিজ, কার্য্যকরী সদস্য মোঃ আমজাত হোসেন,মোঃ তৈয়বুর রহমান, মোঃ মোশারফ হোসেন প্রমুখ।




পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই - dainik shiksha ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা - dainik shiksha উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা - dainik shiksha শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি - dainik shiksha সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে - dainik shiksha ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব - dainik shiksha এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website