জাতীয়কৃত প্রাইমারি স্কুল শিক্ষকদের টাইম স্কেল বাতিল আদেশ স্থাগিত - স্কুল - Dainikshiksha


জাতীয়কৃত প্রাইমারি স্কুল শিক্ষকদের টাইম স্কেল বাতিল আদেশ স্থাগিত

আদালত প্রতিবেদক |

জাতীয়কৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেল বাতিল আদেশ  ছয় মাসের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। একই সঙ্গে টাইমস্কেল বাতিল আদেশ কেন অবৈধ ঘোষণা করা হবে না তা জানতে চেয়ে চার সপ্তাহের রুল জারি  করেছেন আদালত। ১০৫ জন প্রধান শিক্ষকের টাইম স্কেল বাতিল আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে দায়ের করা একটি রিট পিটিশনের শুনানি শেষে আজ মঙ্গলবার (১১ সেপ্টেম্বর) আদালত উক্ত স্থগিতাদেশ প্রদান করেন। রিটকারীরা সবাই পটুয়াখালী জেলার। 

রিটকারীদের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ সিদ্দিক উল্লাহ্ মিয়া দৈনিক শিক্ষাকে বলেন, বিচারপতি নজরুল ইসলাম তালুকাদার ও বিচারপতি কে.এম হাফিজুল আলম এর সমন্বয়ে গঠিত বেঞ্চ রুল নিশি জারি ও টাইম স্কেল বাতিল আদেশের ওপর ছয় মাসের জন্য স্থগিতাদেশ প্রদান করেন।

তিনি বলেন, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব, প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহা পরিচালকসহ ৯ জনকে রুলের জবাব দিতে বলা হয়েছে।

সিদ্দিক উল্লাহ্ মিয়া বলেন, গত ২৭ আগস্ট পটুয়াখালী জেলার জাতীয়কৃত প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের প্রাপ্ত টাইম স্কেল বাতিলের আদেশ দেন পটুয়াখালী জেলার প্রাথমিক শিক্ষা অফিসার (ডিপিইও)। ওই আদেশের বৈধতা চ্যালেঞ্জ করে রিট পিটিশন দায়ের করেন প্রধান শিক্ষকরা। 




পাঠকের মন্তব্য দেখুন
ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় ঠেকাতে ১০ কমিটি এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন স্কুল-কলেজের ১১২৪ শিক্ষক নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি - dainik shiksha নভেম্বরের এমপিওতেই ৫ শতাংশ প্রবৃদ্ধি ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর - dainik shiksha ফরম পূরণে অতিরিক্ত টাকা আদায় বন্ধের নির্দেশ শিক্ষামন্ত্রীর শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানে ট্রাফিক সার্কুলেশন প্ল্যান তৈরির নির্দেশ এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন মাদরাসার ২০৭ শিক্ষক ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত - dainik shiksha ২৮৮ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির সিদ্ধান্ত জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website