জাবিতে এস এম সুলতানের মৃত্যুবার্ষিকী পালিত - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


জাবিতে এস এম সুলতানের মৃত্যুবার্ষিকী পালিত

নিজস্ব প্রতিবেদক |

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে বৃহস্পতিবার (১০ অক্টোবর) বিশ্ববরেণ্য চিত্রশিল্পী এস এম সুলতানের ২৫তম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে এস এম সুলতানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি নিবেদন, শিশুকিশোরদের চিত্রাংকন প্রতিযোগিতা ও প্রামাণ্যচিত্র ‘আদম সুরত’ প্রদর্শিত হয়েছে।‘এস এম সুলতান গবেষণা কেন্দ্র’ জাবিতে বিশ্ববরেণ্য চিত্রশিল্পীর মৃত্যুবার্ষিকী পালন করে। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাবি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম।  

এস এম সুলতান গবেষণা কেন্দ্রের নির্বাহী পরিচালক মহিবুর রৌফ শৈবালের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, কলা ও মানবিকী অনুষদের ডিন অধ্যাপক ড. মো. মোজাম্মেল হক, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের সভাপতি ড. সোমা মুমতাজ, অধ্যাপক ড. আফসার আহমদ, ইতিহাস বিভাগের অধ্যাপক ড. এটিএম আতিকুর রহমান ও গবেষক ড. শরীফুজ্জামান। 

অনুষ্ঠান উদ্বোধনকালে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, এস এম সুলতানের চিত্রকর্ম জাতির জীবনে এক মর্যাদাপূর্ণ ইতিহাস হয়ে আছে। তাঁর চিত্রকর্মে জাতির ঐতিহ্য আরও উজ্জ্বল হয়েছে। তিনি মানবজীবনের মহত্বকে তাঁর কর্মে চিত্রায়িত করেছেন। তিনি বিশ্বাস করতেন শিল্পসংস্কৃতি ধর্ম, বর্ণ নির্বিশেষে সকলের জন্য। চিত্রশিল্পে তাঁর কর্ম ও অবদানের জন্য তিনি আমাদের মাঝে বেঁচে থাকবেন।




পাঠকের মন্তব্য দেখুন
করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ - dainik shiksha করোনা আক্রান্ত আরও পাঁচ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৪১ এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী - dainik shiksha এপ্রিলে দেশে করোনা ভাইরাস ব্যাপকভাবে ছড়াতে পারে : প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে - dainik shiksha বঙ্গবন্ধুর খুনি মাজেদ কারাগারে দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর - dainik shiksha দিনমজুর ও মধ্যবিত্তদের তালিকা করার নির্দেশ প্রধানমন্ত্রীর করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? - dainik shiksha করোনা দুর্যোগে বেসরকারি শিক্ষকেরা কেমন আছেন? করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী - dainik shiksha করোনায় কাজ করা চিকিৎসদের পুরষ্কার, অন্যদের শাস্তি : প্রধানমন্ত্রী ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে - dainik shiksha ছুটির দিনে সব ধরনের চেক লেনদেন হবে নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না - dainik shiksha নামাজে ৫ জনের বেশি শরিক হওয়া যাবে না সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি প্রকাশ জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website