জাল সনদে নিয়োগ, ২ শিক্ষকের এমপিও স্থগিত - বিবিধ - Dainikshiksha


জাল সনদে নিয়োগ, ২ শিক্ষকের এমপিও স্থগিত

নিজস্ব প্রতিবেদক |

জাল সনদে নিয়োগের অভিযোগ প্রমাণিত হওয়ায় এমপিও স্থগিত হয়েছে শেরপুরের ঝিনাইগাতী উপজেলার দুই সহকারী শিক্ষকের। ঘাগড়া দক্ষিণপাড়া এফ রহমান উচ্চ বিদ্যালয়ের ওই দুই শিক্ষক জাল বিএড ও শিক্ষক নিবন্ধন সনদ তৈরি করে এমপিওভুক্ত হন। এরা হলেন, মো. জুলফিকার আলী ও ফাতেমা খাতুন। শিক্ষা মন্ত্রণালয় সম্প্রতি চিঠি পাঠিয়ে শিক্ষা অধিদপ্তরকে এ দুই শিক্ষকের এমপিও স্থগিত করার নির্দেশ দেয়। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে একাধিক কর্মকর্তা দৈনিক শিক্ষাকে এ তথ্য নিশ্চিত করেন। 

জানা গেছে, জাল সনদে স্কুলটির বাংলার সহকারী শিক্ষক জুলফিকার আলী ও সামাজিক বিজ্ঞানের সহকারী শিক্ষক ফাতেমা খাতুন দীর্ঘদিন এমপিও ভোগ করছেন বলে অভিযোগ আসে শিক্ষা মন্ত্রণালয়ে। অভিযোগটি খতিয়ে দেখে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ। 

মো. জুলফিকার আলী জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ২০০৪ খ্রিষ্টাব্দে বিএড অর্জন ও ২০০৫ খ্রিষ্টাব্দে শিক্ষক নিবন্ধন সনদ লাভ করেছেন বলে দাবি করেন। ফাতেমা খাতুন ২০০৮ খ্রিষ্টাব্দে বিএড ও ২০০৯ খ্রিষ্টাব্দের শিক্ষক নিবন্ধন সনদ অর্জন করেছেন বলে দাবি করেন। কিন্তু এনটিআরসিএ ও জাতীয় বিশ্ববিদ্যালয়ের সনদ যাচাই প্রতিবেদনে এর সত্যতা মেলেনি।

 

জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ২০১৭ খ্রিষ্টাব্দের ২৪ অক্টোবর জারি করা সনদ যাচাইয়ের প্রতিবেদনে জানানো হয়, বাংলার সহকারী শিক্ষক মো. জুলফিকার আলী ও সামাজিক বিজ্ঞানের সহকারী শিক্ষক ফাতেমা খাতুনের বিএড সনদ সঠিক নয়। সনদ দুটি জাতীয় বিশ্ববিদ্যালয় থেকে ইস্যু করা হয়নি। একই বছরের ২১ ডিসেম্বর এনটিআরসিএর সনদ যাচাইয়ের প্রতিবেদনে বলা হয়, এ দুই শিক্ষকের নিবন্ধন সনদ সঠিক নয়। তাদের সনদে উল্লেখিত রোল নম্বরের পরীক্ষার্থী শিক্ষক নিবন্ধন পরীক্ষায় ফেল করেছেন। 




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসির ফল ৫ বা ৬ মে - dainik shiksha এসএসসির ফল ৫ বা ৬ মে সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ - dainik shiksha সরকারিকৃত ২৯৯ কলেজে পদ সৃজনে সংশোধিত তথ্য ছক প্রকাশ কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website