জিপিএ-৫ পাইয়ে দেয়ার নামে প্রতারণা, ২ শিক্ষার্থী গ্রেফতার - বিবিধ - দৈনিকশিক্ষা


জিপিএ-৫ পাইয়ে দেয়ার নামে প্রতারণা, ২ শিক্ষার্থী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

পাবলিক পরিক্ষায় বেশি নম্বর পাইয়ে দেয়ার নামে প্রতারণা করছে একটি চক্র। পরীক্ষার্থীদের টার্গেট করে চক্রটি তাদের কার্যক্রম চালাচ্ছিল। দীর্ঘদিন ধরে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং ফেল সাবজেক্টে পাশ করিয়ে জিপিএ-৫  বা গোল্ডেন জিপিএ-৫ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের দুইজনকে গ্রেফতার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। গ্রেফতা মুরাদ হাসান (১৯) ও পার্থ সরকার (১৯) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, একটি ডিএসএলআর ক্যামেরা উদ্ধার করে পুলিশ। 

গত বুধবার রাত আটটায় রাজধানীর সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানটির নেতেৃত্ব দেন সাইবার ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেইল ক্রাইম টিমের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ।

তিনি বলেন, গত দুই তিন মাস আগে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ও  ফেল সাবজেক্ট পাশ করিয়ে জিপিএ-৫  বা গোল্ডেন জিপিএ-৫ পাইয়ে দেয়ার  প্রলোভন দেখিয়ে একটি চক্র অর্থ আত্মসাৎ করছে এমন তথ্য পায় সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। প্রাপ্ত তথ্য যাচাই করে গত বুধবার তাদের গ্রেফতার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়,  ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে মিথ্যা পরিচয়ে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং  ফেল সাবজেক্ট পাশ করিয়ে জিপিএ-৫  বা গোল্ডেন জিপিএ-৫ এনে দেয়ার প্রলোভন  দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এ বিষয়ে সূত্রাপুর থানায় একটি মামলা করা হয়। এদিকে,  ৭দিনের রিমান্ডের আবেদন করে  গ্রেফতারকৃতদের বৃহষ্পতিবার আদালতে প্রেরণ করা করা হলে আদালত আসামীদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

সূত্র: মানবজমিন। 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ - dainik shiksha করোনায় আরও ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৯৪৯ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় - dainik shiksha পরীক্ষা ছাড়া শিক্ষার্থীদের প্রমোশনের সিদ্ধান্ত হয়নি : শিক্ষা মন্ত্রণালয় একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী - dainik shiksha একাদশে শিগগিরই ভর্তি কার্যক্রম শুরু হবে : শিক্ষামন্ত্রী প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রাথমিক সমাপনী পরীক্ষা বন্ধের পরিকল্পনা নেই : গণশিক্ষা প্রতিমন্ত্রী স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website