জিপিএ-৫ পাইয়ে দেয়ার নামে প্রতারণা, ২ শিক্ষার্থী গ্রেফতার - বিবিধ - Dainikshiksha


জিপিএ-৫ পাইয়ে দেয়ার নামে প্রতারণা, ২ শিক্ষার্থী গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক |

পাবলিক পরিক্ষায় বেশি নম্বর পাইয়ে দেয়ার নামে প্রতারণা করছে একটি চক্র। পরীক্ষার্থীদের টার্গেট করে চক্রটি তাদের কার্যক্রম চালাচ্ছিল। দীর্ঘদিন ধরে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং ফেল সাবজেক্টে পাশ করিয়ে জিপিএ-৫  বা গোল্ডেন জিপিএ-৫ পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে অর্থ আত্মসাৎকারী চক্রের দুইজনকে গ্রেফতার করেছে সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। গ্রেফতা মুরাদ হাসান (১৯) ও পার্থ সরকার (১৯) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের দ্বিতীয় বর্ষের ছাত্র। গ্রেফতারের সময় তাদের কাছ থেকে একটি ল্যাপটপ, পাঁচটি মোবাইল ফোন, একটি ডিএসএলআর ক্যামেরা উদ্ধার করে পুলিশ। 

গত বুধবার রাত আটটায় রাজধানীর সূত্রাপুর থানা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানটির নেতেৃত্ব দেন সাইবার ক্রাইম বিভাগের ওয়েবসাইট এন্ড ই-মেইল ক্রাইম টিমের ইনচার্জ সিনিয়র সহকারী পুলিশ কমিশনার সাইদ নাসিরুল্লাহ।

তিনি বলেন, গত দুই তিন মাস আগে বিভিন্ন পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ও  ফেল সাবজেক্ট পাশ করিয়ে জিপিএ-৫  বা গোল্ডেন জিপিএ-৫ পাইয়ে দেয়ার  প্রলোভন দেখিয়ে একটি চক্র অর্থ আত্মসাৎ করছে এমন তথ্য পায় সাইবার সিকিউরিটি এন্ড ক্রাইম বিভাগ। প্রাপ্ত তথ্য যাচাই করে গত বুধবার তাদের গ্রেফতার করা হয়। পরে প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা জানায়,  ফেসবুকে বিভিন্ন গ্রুপের মাধ্যমে মিথ্যা পরিচয়ে এসএসসি, দাখিল ও এইচএসসি পরীক্ষার্থীদের প্রশ্নপত্র সরবরাহ এবং  ফেল সাবজেক্ট পাশ করিয়ে জিপিএ-৫  বা গোল্ডেন জিপিএ-৫ এনে দেয়ার প্রলোভন  দেখিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিত। এ বিষয়ে সূত্রাপুর থানায় একটি মামলা করা হয়। এদিকে,  ৭দিনের রিমান্ডের আবেদন করে  গ্রেফতারকৃতদের বৃহষ্পতিবার আদালতে প্রেরণ করা করা হলে আদালত আসামীদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন। 

সূত্র: মানবজমিন। 




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন - dainik shiksha এমপিওভুক্তির তালিকায় প্রধানমন্ত্রীর অনুমোদন মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ - dainik shiksha মেডিকেলে ভর্তি পরীক্ষার ফল প্রকাশ মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন - dainik shiksha মারধরে অসুস্থ হলে আবরারকে অন্য রুমে নিয়ে গিয়ে পেটাই : রবিন কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? - dainik shiksha কী আছে শিক্ষক গোকুল দাশের লাইব্রেরিতে, কেন বিক্রির বিজ্ঞাপন? ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন - dainik shiksha ৪২ শতাংশই অন্য চাকরি না পেয়ে শিক্ষকতায় এসেছেন ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website