জেএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৩ এপ্রিল - জেএসসি/জেডিসি - Dainikshiksha


জেএসসির ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু ২৩ এপ্রিল

নিজস্ব প্রতিবেদক |

২০১৮ খ্রিষ্টাব্দের জেএসসি পরীক্ষার একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ আগামি ২৩ এপ্রিল থেকে শুরু হচ্ছে। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে এ সংক্রান্ত একটি চিঠি বোর্ডের আওতাধীন প্রতিষ্ঠানগুলোর প্রধানদের কাছে পাঠানো হয়েছে।

জানা গেছে, আগামী ২৩ এপ্রিল ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী, গোপালগঞ্জ ও নরসিংদী জেলায়; আগামী ২৪ এপ্রিল ঢাকা মহানগরী, ঢাকা জেলা, গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ জেলায় এবং আগামী ২৫ এপ্রিল ময়মনসিংহ, কিশোরগঞ্জ, জামালপুর, টাঙ্গাইল, নেত্রকোণা এবং শেরপুর জেলায় জেএসসি উত্তীর্ণ শিক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। নির্ধারিত দিনে সকাল ১০ট থেকে বিকেল ৪টা পর্যন্ত বোর্ডের ৩নং ভবনের ৪র্থ তলার মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে জেএসসির একাডেমিক ট্রান্সক্রিপ্ট সংগ্রহ করতে হবে প্রতিষ্ঠান প্রধানদের।

প্রধান শিক্ষক বা পদাধিকারপ্রাপ্ত শিক্ষকদের নির্ধারিত সময়ে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে বলা হয়েছে। 

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং পদাধিকারপ্রাপ্ত শিক্ষকদের উভয় ক্ষেত্রে প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সিদ্ধান্তের কপি বা একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণের আবেদনের উপর সভাপতি বা সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর অবশ্যই আনতে হবে বলে জানিয়েছে ঢাকা বোর্ড। প্রতিস্বাক্ষর ছাড়া একাডেমিক ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না বলেও জানানো হয়েছে। ট্রান্সক্রিপ্টে কোনো ভুল থাকলে তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে সংশোধন করে নিতে বলা হয়েছে  প্রধান শিক্ষকদের।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৩৮১ দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ - dainik shiksha এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস ৮২ দশমিক ৮৭ শতাংশ দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ - dainik shiksha দাখিলে পাস ৮২ দশমিক ৫১ শতাংশ এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ - dainik shiksha এসএসসি ভোকেশনালে পাস ৭২ দশমিক ৭০ শতাংশ ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি - dainik shiksha ১০৪টি প্রতিষ্ঠানে কেউ পাস করতে পারেনি এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী - dainik shiksha এখনই শিক্ষা প্রতিষ্ঠান খুলছে না : প্রধানমন্ত্রী ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব - dainik shiksha ৬ জুন থেকে একাদশ শ্রেণিতে ভর্তির প্রক্রিয়া শুরুর প্রস্তাব নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ - dainik shiksha নন-এমপিও শিক্ষকদের তালিকা তৈরিতে ৯ নির্দেশ কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত - dainik shiksha বিশ্ববিদ্যালয়ের ছুটি বাড়ল ১৫ জুন পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে - dainik shiksha শিক্ষা প্রতিষ্ঠানে ছুটি ১৫ জুন পর্যন্ত, ৩১ মে থেকে অফিস-আদালত খুলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website