জেএসসি পরীক্ষায় নকল সরবরাহকারী শিক্ষককে জরিমানা - জেএসসি/জেডিসি - দৈনিকশিক্ষা


জেএসসি পরীক্ষায় নকল সরবরাহকারী শিক্ষককে জরিমানা

দেবীদ্বার (কুমিল্লা) প্রতিনিধি |

দেবীদ্বার উপজেলার রাজামেহার উচ্চ বিদ্যালয়ের জেএসসি পরীক্ষাকেন্দ্রে নকল সরবরাহকালে মো. জাকির হোসেন নামে এক শিক্ষককে আটক করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ের দায়িত্বরত পরিদর্শকদল প্রধান ম্যাজিস্ট্রেট আবু সাইদ। ঘটনাটি ঘটে সোমবার দুপুরে ইংরেজি পরীক্ষা চলাকালে রাজামেহার উচ্চ বিদ্যালয়ের (ভেন্যু) কেন্দ্র রাজামেহার ইঞ্জিনিয়ার মঞ্জুরুল আহসান মুন্সী আদর্শ কলেজে।

ওই শিক্ষক এক ছাত্রকে সরাসরি নকল সরবরাহকালে পরিদর্শক টিমের ম্যাজিস্ট্রেট আবু সাইদ হাতেনাতে ধরে ফেলেন। নকল সরবরাহকারী শিক্ষক মো. জাকির হোসেন ঘটনার সত্যতা স্বীকার করায় তাকে পরীক্ষাকেন্দ্রের দায়িত্ব থেকে অব্যাহতি ছাড়াও ৫০ হাজার টাকা জরিমানা এবং অনাদায়ে ৩ মাসের কারাদণ্ড প্রদান করা হয়। একই সাথে ভবিষ্যতে এ জাতীয় কর্মকাণ্ডে যুক্ত না থাকার শর্তে রাজিনামাও (মুচলেকা) প্রদান করেন। অভিযুক্ত জাকির হোসেন নগদ ৫০ হাজার টাকা জরিমানা পরিশোধ করে ছাড়া পান। 

মো. জাকির হোসেন রাজামেহার উচ্চ বিদ্যালয়ের সহকারী লাইব্রেরিয়ান পদে কর্মরত থেকে রাজামেহার গ্রামের উত্তর সরকার বাড়ি জামে মসজিদে ইমামতিও করে আসছেন। তার বাড়ি কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম উপজেলায়।

রাজামেহার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল মোমেনের সাথে মোবাইল ফোনে বার বার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা এ কে এম আলী জিন্নাহ বলেন, প্রথম পরীক্ষা নিষ্কণ্টক হলেও দ্বিতীয় পরীক্ষায় অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে। নকল সরবরাহের দায়ে আটক শিক্ষককে পরীক্ষার সকল দায়িত্ব থেকে অব্যাহতিসহ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

দেবীদ্বার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাকিব হাসান, কুমিল্লা জেলা প্রশাসকের কার্যালয় থেকে আগত পরিদর্শক টিমের ম্যাজিস্ট্রেট আবু সাইদ ও দেবীদ্বার উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সাহিদা আক্তার ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, এ জাতীয় আচরণ শিক্ষকদের কাছ থেকে কাম্য নয়। 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ - dainik shiksha করোনায় আরও ৪৪ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৩ হাজার ২০১ প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে - dainik shiksha প্রাথমিকে ৪০ হাজার শিক্ষক নিয়োগ আসছে গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল - dainik shiksha গার্ডেনিং করতে ৫ হাজার করে টাকা পাবে ১০ হাজার স্কুল কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম - dainik shiksha কারিগরি ও মাদরাসা বিভাগের নতুন সচিব আমিনুল ইসলাম চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা - dainik shiksha চলতি মাসেই স্থায়ী হচ্ছেন প্রাথমিকের অস্থায়ী প্রধান শিক্ষকরা সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! - dainik shiksha সৌদি আরবে থেকেও নিয়মিত হাজিরা, এমপিওভুক্তি! শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ - dainik shiksha শিক্ষক প্রশিক্ষণের নামে টেসলের বিরুদ্ধে প্রতারণার অভিযোগ সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই - dainik shiksha সরকারি স্কুল-কলেজের কর্মচারীদের অনলাইনে পিডিএস পূরণ শুরু ৭ জুলাই অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো - dainik shiksha অটোপাস দিতে পারবে স্কুল-কলেজগুলো বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website