ডাকসুর জিএস পদ থেকে পদত্যাগ করার প্রশ্নই ওঠে না: রাব্বানী - বিশ্ববিদ্যালয় - দৈনিকশিক্ষা


ডাকসুর জিএস পদ থেকে পদত্যাগ করার প্রশ্নই ওঠে না: রাব্বানী

ঢাবি প্রতিনিধি |

চাঁদাবাজির অভিযোগে বহিষ্কার হওয়ার পর ছাত্রলীগের সাবেক সভাপতি শোভন ঢাবির সিনেট থেকে পদত্যাগ করায় প্রশংসিত হলেও একই অভিযোগে বহিষ্কৃত ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও ডাকসুর জিএস রাব্বানী সমালোচনা করছেন বিভিন্ন ছাত্রসংগঠন ও সাধারণ শিক্ষার্থীরা।

ডাকসুর জিএস পদ থেকে রাব্বানীর পদত্যাগের দাবিতে গত তিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় বাম ছাত্র সংগঠনগুলো আন্দোলন করছে। মঙ্গলবার শিক্ষা দিবসে ডাকসুর পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করলেও সেখানে উপস্থিত ছিলেন না ডাকসুর জিএস রাব্বানী।

পদত্যাগের বিষয়ে জানতে চাইলে রাব্বানী  বলেন, পদত্যাগ করার প্রশ্নই ওঠে না। শোভন ছাত্রলীগের পদাধিকার বলে সিনেট সদস্য হয়েছিল। তাই পদ থেকে সরে যাওয়ায় পর সে ব্যক্তিগত কারণ দেখিয়ে সেখান থেকে পদত্যাগ করে। আমি শিক্ষার্থীদের ভোটে নির্বাচিত জিএস।

শোভনের পদত্যাগের কারণে কোনো চাপ অনুভব করছেন কিনা জানতে চাইলে রাব্বানী বলেন, না কোনো চাপ অনুভব করছি না। সে তার ব্যক্তিগত কারণে পদত্যাগ করেছে। আমি আমার রুটিন ওয়ার্ক কাজ শুরু করব শিগগিরই।

বিভিন্ন ছাত্র সংগঠনের তার পদত্যাগের বিষয়ে আন্দোলনের বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে তিনি বলেন, কে কী বলল সেদিকে খেয়াল করছি না।

এ বিষয়ে ছাত্র ইউনিয়নের ঢাবি শাখার সাধারণ সম্পাদক রাগিব নাইম বলেন, শোভনের পদত্যাগকে আমরা সাধুবাদ জানাই। কিন্তু একইভাবে দুর্নীতিগ্রস্ত রাব্বানীর ডাকসুর নেতৃত্ব দেওয়ার কোনো অধিকার নেই। তাকে পদত্যাগ করতে হবে।

ডাকসুর ভিপি নুরল হক নুর বলেন, চাঁদাবাজিতে জড়িত থাকা, শৃঙ্খলা ভঙ্গসহ নানা অনিয়মের অভিযোগে ছাত্রলীগের সাধারণ সম্পাদকের পদ থেকে অপসারিত হওয়া গোলাম রাব্বানীর স্বেচ্ছায় ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) থেকে পদত্যাগ করা উচিত।

চাঁদাবাজির অভিযোগে ছাত্রলীগ থেকে বহিষ্কার হওয়ার গত সোমবার উপাচার্য কার্যালয়ে গিয়ে ছাত্রলীগের কেন্দ্রীয় কয়েকজন নেতা শোভনের পক্ষে পদত্যাগের চিঠি দেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিনেটে পাঁচজন ছাত্র প্রতিনিধি থাকে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বার্ষিক সিনেট অধিবেশন অনুষ্ঠিত হয় গত ২৬ জুন। এতে পাঁচজন ছাত্র প্রতিনিধির মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস সিনেট সদস্য হিসেবে মনোনীত হয়। বাকি তিনজন হলেন- ডাকসু ভিপি নুরুল হক নুর, জিএস গোলাম রাব্বানী ও সদস্য তিলোত্তমা শিকদার।

শোভনের পদত্যাগ ছড়িয়ে পড়ার সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রশংসিত হন ছাত্রলীগের এই নেতা। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন গ্রুপে শিক্ষার্থীরা এ জন্য তাকে ধন্যবাদ জানায়। ‘স্বপ্নের ঢাকা বিশ্ববিদ্যালয়’ নামে ঢাবি শিক্ষার্থীদের নিয়ে একটি ফেসবুক গ্রুপে এম এ হাসেম শোভন নিয়ে লেখেন- ‘তোমাকে নিয়ে না লিখে পারলাম না শোভন। সবার হৃদয়ের মাঝে তোমার নাম লিখা থাকবে আজীবন। তুমি কেমন উঁচু মনের মানুষ, সেটা তুমি বারংবার প্রমাণ করে যাচ্ছো’। অন্য একটি পোস্টে জাহিদ হাসান নামে একজন কমেন্ট করেন- ‘শোভন আর রাব্বানীর পার্থক্য এই জায়গায়’।




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ - dainik shiksha করোনায় আরো ৩৫ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৪২৩ চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার - dainik shiksha চাষ না করে কৃষি জমি ফেলে রাখলে নিয়ে নেবে সরকার পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে - dainik shiksha পছন্দের শিক্ষকের পাঠদান পাওয়া যাবে মোবাইল ফোনে লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) - dainik shiksha লকডাউন উঠানো, না উঠানো নিয়ে যা বললেন এন আই খান (ভিডিও) শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় - dainik shiksha শিক্ষক-শিক্ষার্থীদের তথ্য চেয়েছে মন্ত্রণালয় নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা - dainik shiksha উপবৃত্তির টাকা মেরে দেয়ার অভিযোগে মাদরাসার অফিস সহকারীর গলায় জুতার মালা please click here to view dainikshiksha website