ডিবি পরিচয়ে তুলে নেওয়া ১২ শিক্ষার্থীর পরিবার উদ্বেগে - বিবিধ - Dainikshiksha


ডিবি পরিচয়ে তুলে নেওয়া ১২ শিক্ষার্থীর পরিবার উদ্বেগে

নিজস্ব প্রতিবেদক |

‘নিখোঁজ’ ১২ জন শিক্ষার্থীর সন্ধান পাওয়া গেছে বলে দাবি করেছে তাদের পরিবার। পরিবারের ভাষ্য, তাদের সন্তানদের পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ধরে নিয়ে গেছে। অভিভাবকেরা আইনশৃঙ্খলা বাহিনীর কাছে সন্তানদের নিরাপত্তা দাবি করেছেন।

রোববার (৯ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর সেগুনবাগিচায় ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনে এক সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের বাবা, ভাই ও সহপাঠীরা এই দাবি জানান।

‘নিখোঁজ’ সাইফুল্লাহ বিন মানসুরের বাবা মানসুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, তাঁর দুই সন্তান সাইফুল্লাহ ও সিফাতকে ধরে নিয়ে যাওয়া হয়। পরে সিফাতকে ছেড়ে দেওয়া হয়। সাইফুল্লাহর সম্প্রতি একটি ফার্মাসিউটিক্যাল কোম্পানিতে চাকরি হয়েছে। ১৫ দিনের প্রশিক্ষণ নিতে তিনি ঢাকায় এসে ছোট ভাই সিফাতের মেসে ওঠেন। সেখান থেকে দুই ভাইকে ধরে নিয়ে যাওয়া হয়।

মানসুর রহমানের ভাষ্য, সিফাত ফিরে এসে বলেছে, ডিবি অফিসে শিক্ষার্থীদের নির্যাতন করা হচ্ছে। তাদের জিজ্ঞেস করা হচ্ছে, তারা নিরাপদ সড়ক ও কোটা আন্দোলনে ছিল কি না। তবে সিফাতকে কম নির্যাতন করা হয়েছে।

‘আটক’ করার বিষয়ে ডিবি অফিস থেকে কোনো কিছু না জানানোয় শিক্ষার্থীদের নিরাপত্তা নিয়ে তাদের পরিবার গভীর উদ্বেগ ও উৎকণ্ঠার মধ্যে আছে বলে সংবাদ সম্মেলনে উল্লেখ করা হয়। মানসুর রহমান বলেন, ‘আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আমাদের আবেদন, সন্তানদের যেন দ্রুত আদালতে হাজির করা হয়। তাদের নিয়ে যেন কোনো নাটক না সাজানো হয়। তারা যদি দোষী হয়, সেটা আদালত দেখবেন।’

সূত্র জানায়, গত ৫ সেপ্টেম্বর ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা বিভাগ মহাখালী, তেজকুনিপাড়া ও বিজি প্রেস এলাকা থেকে ৩১ জনকে তুলে নিয়ে যায়। এক দিন পর ১২ জনকে আটকে রেখে বাকিদের মুচলেকা নিয়ে ছেড়ে দেওয়া হয়। তবে এই আটকের বিষয়ে ডিবি অফিস থেকে শিক্ষার্থীদের পরিবারকে কোনো কিছু জানানো হয়নি।

‘আটক’ শিক্ষার্থীদের মধ্যে ঢাকা পলিটেকনিক ইনস্টিটিউট, বাংলাদেশ টেক্সটাইল ইউনিভার্সিটি, তিতুমীর কলেজ, করটিয়ার সরকারি সা’দত কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার্থী রয়েছেন। তাঁরা হলেন মুজাহিদুল ইসলাম, ইফতেখার আলম, জাহাঙ্গীর আলম, তারেক আজিজ, রায়হানুল আবেদীন, মাহফুজ আহমেদ, তারিক আজিজ, মেহেদী হাসান, জহিরুল ইসলাম, সাইফুল্লাহ বিন মানসুর, আল আমিন ও বোরহান উদ্দিন।




পাঠকের মন্তব্য দেখুন
সরকারি হলো আরও ২ স্কুল - dainik shiksha সরকারি হলো আরও ২ স্কুল নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে - dainik shiksha নতুন দুটি শিক্ষক পদ সৃষ্টি হচ্ছে সব স্কুলে একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের তালিকা নিশ্চয়ন ২৫ জুলাইয়ের মধ্যে ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) - dainik shiksha ভর্তি কোচিং নিয়ে যা বললেন শিক্ষামন্ত্রী (ভিডিও) বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন - dainik shiksha বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে ম্যানেজিং কমিটির বিকল্প প্রয়োজন এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হলেন আরও ৮০ শিক্ষক একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে - dainik shiksha একাদশে ভর্তিকৃতদের অনলাইনে রেজিস্ট্রেশন ৩১ জুলাইয়ের মধ্যে স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ - dainik shiksha স্কুল-কলেজ খোলা রেখে বন্যার্তদের আশ্রয় দেয়ার নির্দেশ শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website