ডিমলায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত - বিবিধ - Dainikshiksha


ডিমলায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালিত

ডিমলা (নীলফামারী) প্রতিনিধি |

“সাক্ষরতা অর্জন করি, দক্ষ হয়ে জীবন গড়ি” এবারে এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতিবারের ন্যায় সারা দেশের সাথে নীলফামারীর ডিমলা উপজেলায় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস-২০১৮ পালন করা হয়েছে। শনিবার (৮ সেপ্টেম্বর) সকালে ডিমলা উপজেলা প্রশাসনের আয়োজনে  এ উপলক্ষে একটি র‌্যালী ও সংক্ষিপ্ত আলোচনা সভার অয়োজন করা হয়। 

র‌্যালীটি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে পুরো শহর প্রদক্ষিণ করে আবারো পরিষদ চত্বরে আসে। এরপর  সংক্ষিপ্ত আলোচনা সভা অনুষ্ঠিত হয়। উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার স্বপন কুমার দাশ, বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আজিজুল ইসলাম। 

আলোচনা সভার সভাপতি উপজেলা নির্বাহী অফিসার নাজমুন নাহার মুন বলেন, বর্তমান সরকার শিক্ষা বান্ধব সরকার, দেশের কোন শিশু যেন শিক্ষার আলো থেকে পিছিয়ে না পরে সেদিকে খেয়াল রেখে শিক্ষার মান উন্নয়ন করার লক্ষে শিক্ষাখাদে ব্যাপক বিনিয়োগ করছেন। তাই প্রতিটি শিশুর সাক্ষরতা অর্জনের পাশাপাশি দক্ষ হয়ে সুন্দর জীবন গড়ে তোলার ক্ষেত্রে শিশুদের প্রতি আরো বেশি করে যত্নশীল হতে হবে। শেষে শিক্ষার উপর বিষদ আলোচনা করেন তিনি।

উপজেলা প্রোগ্রাম অফিসার কবিতা আক্তারের সঞ্চলনায় এসময় উপস্থিত ছিলেন উপজেলা কৃষি অফিসার সেকেন্দার আলী, পাট অফিসার মহিবুর রহমান লোহানী, জাইকা প্রতিনিধি বিভা রায়, প্রকল্প বাস্থবায়ন অফিসের ত্রাণ শাখার সহকারী উপ-প্রকৌশলী ফেরদৌস আলম, সহকারী শিক্ষা অফিসার এ কে এম সাজ্জাদুজ্জামান, ফিরোজুল আলম, যোগেন্দ্রনাথ সেন, কাজল চন্দ্র রায়। 

র‌্যালী ও আলোচনা সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বাবুরহাট মডেল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আসাদুজ্জামান কবীর জুয়েল, লায়লা আরজুমান বানু, ইসমত সুলতানা নুজহাৎ নুয়েরা ইসলাম প্রমুখ। 




পাঠকের মন্তব্য দেখুন
তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website