ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক আফিউলের এমপিও বাতিলের নির্দেশ - এমপিও - Dainikshiksha


ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক আফিউলের এমপিও বাতিলের নির্দেশ

ডিমলা প্রতিনিধি |

ডিমলা ইসলামিয়া কলেজের প্রভাষক আফিউলের ইসলামের এমপিও বাতিলের নির্দেশ দেয়া হয়েছে। গত ২৭ আগস্ট ‘দৈনিক শিক্ষা’য় ‘টাকার বিনিময়ে জাল সনদে এমপিওভুত্তির অভিযোগ’ শীর্ষক একটি প্রতিবেদনের ভিত্তিতে সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষ এ পদক্ষেপ নেয়। প্রতিবেদনটি প্রকাশিত হওয়ার পর মাধ্যমিক ও উচ্চ শিক্ষা রংপুর অঞ্চল-এর উপপরিচালক (ভারপ্রাপ্ত) আকতারুজ্জামান ডিমলা ইসলামিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ বরাবর একটি চিঠি পাঠান। পরে নিয়োগ বিধিমালা ও উক্ত শিক্ষকের  সনদপত্র পর্যালোচনা করে দেখা যায়, নিয়োগটি ত্রুটিপূর্ণ।

সংশ্লিষ্ট বিষয়গুলোর ব্যাপারে প্রতিষ্ঠান প্রধান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ও জেলা শিক্ষা অফিসারের নিশ্চিত হওয়ার পর উক্ত প্রভাষকের এমপিও বাতিল করা আবশ্যক বোধ হওয়ায় তার বেতন উত্তোলন না করে এমপিও শিট হতে তার নাম কর্তন করার অনুরোধ জানানো হয়।

এ বিষয়ে অধ্যক্ষের সঙ্গে কথা বলতে চাইলে অধ্যক্ষ প্রথমে  নানা টালবাহানা দেখিয়ে পরে বলেন, তিনি অসুস্থ। পরে কথা বলবেন। উপজেলা মাধ্যমিক অফিসারের সঙ্গে কথা বললে তিনি জানান, উর্ধ্বতন কর্তৃপক্ষ বিষয়টি খুঁটিয়ে দেখেছেন। অধ্যক্ষকে চিঠির মাধ্যমে জানিয়ে দেওয়া হয়েছে, পরবর্তী বিল করার আগে মো: আফিউল ইসলামের নাম বিল শিট থেকে কর্তনের আবেদন করার নির্দেশ দিয়েছে।  এ বিষয়ে অভিযুক্ত শিক্ষক মো: আফিউল ইসলামের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করলেও তাকে পাওয়া যায়নি।

 




পাঠকের মন্তব্য দেখুন
তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত মূল্যায়নের পদ্ধতি খুঁজছে এনসিটিবি নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website