ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখতে জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান - সমিতি সংবাদ - Dainikshiksha


ডেঙ্গু প্রতিরোধে ভূমিকা রাখতে জমিয়াতুল মোদার্রেছীনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক |

ডেঙ্গু প্রতিরোধে মাদরাসা শিক্ষক, জমিয়াতের সকল শাখা ও দেশের মানুষকে সক্রিয় ভূমিকা পালনের আহ্বান জানিয়েছেন মাদরাসা শিক্ষক কর্মচারী সংগঠন জমিয়াতুল মোদার্রেছীন। রোববার (২৭ জুলাই) এক বিবিৃতির মাধ্যমে এ আহ্বান জানান সংগঠনের সভাপতি এ এম এম বাহাউদ্দিন, মহাসচিব অধ্যক্ষ শাব্বীর আহমদ মোমতাজী ও সিনিয়র সহ-সভাপতি কবি রুহুল আমীন।

বিবৃতিতে নেতারা বলেন, দেশের সর্বত্র ভয়াবহ ডেঙ্গু ছড়িয়ে পড়েছে। এর প্রতিরোধের জন্য এই রোগের মূল কারণ এডিস মশা নির্মূল করতে হবে। এ মশা যেন বংশবৃদ্ধি না করতে পারে সেজন্য সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণ করতে হবে। 

বিবৃতিতে সংগঠনের সকল শাখার শিক্ষক নেতা-কর্মচারীদের সক্রিয় ভূমিকা রাখার আহ্বান জানিয়ে নেতারা বলেন, ইতোমধ্যে যারা আক্রান্ত হয়েছেন তাদের দ্রুত চিকিৎসা প্রয়োজন। এটা প্রতিরোধ ও নিয়ন্ত্রণ করা একার পক্ষে সম্ভব নয়। তাই সরকারের পাশাপাশি  সকল রাজনৈতিক ও অরাজনৈতিক সংগঠন ও জণগণকেও চেষ্টা করতে হবে। ডেঙ্গু এখন প্রতিবছর দেখা যাচ্ছে। তাই মশা যেন বংশ বিস্তার করতে না পারে সেজন্য পরিষ্কার পরিচ্ছন্নতাসহ সকল প্রয়োজনীয় ব্যবস্থা করতে হবে। 

এছাড়াও বন্যা কবলিত দূর্দশাগ্রস্থ বিপন্ন ও মানুষের ত্রান ও পুনর্বাসনের কাজে সাহায্যের হাতে সম্প্রসারিত করে এগিয়ে আসার আবেদন জানিয়েছেন নেতারা।




পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত - dainik shiksha সব ধরনের কোচিং সেন্টার বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ - dainik shiksha করোনায় আরও ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৩৫৬ মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু - dainik shiksha মাস্টার্স প্রফেশনাল কোর্সে ভর্তির আবেদন শুরু করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো - dainik shiksha করোনা : জনসাধারণের চলাচলে নিয়ন্ত্রণ ৩১ আগস্ট পর্যন্ত বাড়লো দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা - dainik shiksha দোকানপাট খোলা রাখার সময় বাড়ল আরও ১ ঘন্টা ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান - dainik shiksha ‘আমার মুজিব’ শিরোনামে শিক্ষার্থীদের থেকে লেখা ও ছবি আহ্বান স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুলাই মাসের এমপিওর চেক ছাড় এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি - dainik shiksha এমপিও শিক্ষকদের বেতন দ্রুত দেয়ার প্রক্রিয়া শুরু, আবেদনের নতুন সূচি ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে - dainik shiksha ঈদের পর করোনা সংক্রমণ বাড়তে পারে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website