ঢাকা ও চট্টগ্রাম বোর্ডে নতুন বিদ্যালয় পরিদর্শক - বিবিধ - Dainikshiksha


ঢাকা ও চট্টগ্রাম বোর্ডে নতুন বিদ্যালয় পরিদর্শক

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা ও চট্টগ্রাম ম্যাধমিক ও উচ্চ শিক্ষা বোর্ডে নতুন বিদ্যালয় পরিদর্শক নিয়োগ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। ঢাকা বোর্ডের নতুন বিদ্যালয় পরিদর্শক হিসেবে প্রেষণে নিয়োগ পেয়েছেন মো. আবুল মনছুর ভুইয়া। তিনি চট্টগ্রাম বোর্ডে উপ-বিদ্যালয় পরির্দশক হিসেবে কর্মরত ছিলেন। একই সাথে চট্টগ্রাম বোর্ডের নতুন বিদ্যালয় পরিদর্শক হিসেবে নিয়োগ পেয়েছেন চট্টগ্রামের বাকলিয়া সরকারি কলেজের রসায়ন বিষয়ের সহযোগী অধ্যাপক ড. বিপ্লব গাঙ্গুলী। ঢাকা বোর্ডের বিদ্যালয় পরিদর্শকের দায়িত্বে থাকা অধ্যাপক প্রীতিশ কুমার সরকারকে প্রেষণ প্রত্যাহার করে গোপালগঞ্জে সরকারি বঙ্গবন্ধু কলেজ এ বদলি করা হয়েছে। সোমবার (২৪ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এসব কর্মকর্তার বদলির আদেশ জারি করা হয়। আজ শিক্ষা ক্যাডারের ১৬ কর্মকর্তাকে বদলি করা হয়েছে।

এছাড়া চট্টগ্রাম বোর্ডের বিদ্যালয় পরিদর্শক মোহাম্মদ আবু তাহেরকে প্রেষণ প্রত্যাহার করে ওএসডি করা হয়েছে। এছাড়া কুমিল্লা বোর্ডের উপ-কলেজ পরিদর্শক সহযোগী অধ্যাপক বিজন কুমার চক্রবর্তীকে ফের কুমিল্লা বোর্ডের উপ-কলেজ পরিদর্শকের দায়িত্ব দেয়া হয়েছে। মাদরাসা শিক্ষা বোর্ডের উপ-রেজিস্টার সহযোগী অধ্যাপক মুজিবুর রহমানকে প্রেষণ প্রত্যাহার করে ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর সরকারি কলেজে বদলি করা হয়েছে।

এছাড়া কুমিল্লা সরকারি কলেজের সহকারী অধ্যাপক মোহাম্মদ সাফায়েত হোসেন মিয়াকে কুমিল্লা বোর্ডের উপসচিব এবং গাছবাড়িয়া সরকারি কলেজের সহযোগী অধ্যাপক মো. আবুল বাশারকে চট্টগ্রাম বোর্ডের উপ-বিদ্যালয় পরিদর্শক পদে বদলি করা হয়েছে। মোহাম্মদপুর সরকারি কলেজে সংযুক্ত কর্মকর্তা স্নিগ্ধা বাউলকে আন্তর্জাতিক মাতৃভাষা ইনস্টিটিউটের সহকারী পরিচালক করা হয়েছে। 

বদলিকৃতদের মধ্যে আরও রয়েছেন, সিলেটের বিয়ানীবাজার সরকারি কলেজ ইনসিটু কর্মকর্তা অধ্যাপক মারুফা বেগম। তাকে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের কারিকুলাম বিশেষজ্ঞ পদে বদলি করা হয়েছে। বরিশাল বিএম কলেজের সহকারী অধ্যাপক মিজানুর রহমানকে আইসিটির মাধ্যমে মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে শিক্ষার প্রচলন প্রকল্পের সহকারী পরিচালক পদে এবং এনসিটিবির কারিকুলাম বিশেষজ্ঞ ড. প্রবীর চন্দ্র রায়কে এনসিটিবির ঊর্ধ্বতন বিশেষজ্ঞ পদে বদলি করা হয়েছে। 

বরিশালের চাখার উপজেলার সরকারি ফজলুল হক কলেজের প্রভাষক মোহাম্মদ জাহিদুর রহিমকে সরকারি কলেজ সমূহের বিজ্ঞান শিক্ষার সুযোগ সম্প্রসারণ প্রকল্পের গবেষণা কর্মকর্তা এবং ফরিদপুরের সরকারি সারদা সুন্দরী কলেজের প্রভাষক নয়ন তারাকে তথ্য প্রযুক্তির সহায়তায় শিক্ষার মানোন্নয়নের লক্ষ্যে নির্বাচিত বেসরকারি কলেজ সমূহের উন্নয়ন প্রকল্পের সহকারী প্রোগ্রামার পদে বদলি করা হয়। 

এছাড়া নোয়াখালীর কবিরহাট সরকারি কলেজের প্রভাষক ফাহিমা সিদ্দিকাকে ঢাকার সরকারি তিতুমীর কলেজে এবং নোয়াখালীর কোম্পানীগঞ্জ উপজেলার সরকারি মুজিব কলেজে প্রভাষক ফারুকুল ইসলামকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী সরকারি কলেজে বদলি করা হয়েছে। 




পাঠকের মন্তব্য দেখুন
ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ - dainik shiksha ঢাবি ‘খ’ ইউনিটের ফল প্রকাশ ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ - dainik shiksha ২৫ অক্টোবর থেকে কোচিং সেন্টার বন্ধ রাখার নির্দেশ সরকারি হলো বাঙ্গালহালিয়া কলেজ - dainik shiksha সরকারি হলো বাঙ্গালহালিয়া কলেজ ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ - dainik shiksha ‘প্রধানমন্ত্রী খালেদা জিয়া’ বলে তোপের মুখে পালালেন অধ্যক্ষ শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ - dainik shiksha শিক্ষার্থীদের অন্দোলনের মুখে ভিসি নাসিরের ভাতিজার পদত্যাগ বুয়েট শিক্ষার্থীদের ৫ শর্ত মেনে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ - dainik shiksha বুয়েট শিক্ষার্থীদের ৫ শর্ত মেনে প্রশাসনের বিজ্ঞপ্তি প্রকাশ এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও শতাধিক শিক্ষক ক্যাসিনোর টাকায় মাদরাসার বিশাল ভবন বানাচ্ছেন পাগলা মিজান - dainik shiksha ক্যাসিনোর টাকায় মাদরাসার বিশাল ভবন বানাচ্ছেন পাগলা মিজান ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত - dainik shiksha ডিগ্রি ১ম বর্ষ পরীক্ষার ফল পুনঃনিরীক্ষণের আবেদন ২৭ অক্টোবর পর্যন্ত শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website