ঢাবিতে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ফারসি শিক্ষকের বিরুদ্ধে - নারী শিক্ষা - Dainikshiksha


ঢাবিতে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ফারসি শিক্ষকের বিরুদ্ধে

ঢাবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) এক শিক্ষকের বিরুদ্ধে শ্রেণিকক্ষে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ উঠেছে। ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ওই শিক্ষকের নাম ড. আবু মূসা মো. আরিফ বিল্লাহ। এমন অভিযোগের ভিত্তিতে ওই শিক্ষককে ক্লাস, পরীক্ষা থেকে অব্যহতি দেওয়া হয়েছে। তবে অভিযুক্ত শিক্ষক বলছেন, ষড়যন্ত্রমূলকভাবে তার বিরুদ্ধে অভিযোগ আনা হয়েছে।

জানা যায়, শ্রেণিকক্ষে সহকারি অধ্যাপক আরিফ বিল্লাহ তৃতীয় বর্ষের এক ছাত্রীর পোশাক নিয়ে আপত্তিকর মন্তব্য করেন। এতে ওই ছাত্রী গত ১০ অক্টোবর বিভাগীয় ছাত্র উপদেষ্টা মোহাম্মদ আহসানুল হাদী বরাবর একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগের বিষয়ে আরিফ বিল্লাহ জানান, শ্রেণিকক্ষেতো অনেক ছাত্র-ছাত্রী ক্লাস করেন। আমি তাকে নিয়ে কটূক্তি করলে ক্লাস প্রতিনিধিই অভিযোগ দিত। প্রতিহিংসাবশত এই অভিযোগ বলে তিনি দাবি করেন।

অভিযোগের ভিত্তিতে বৃহস্পতিবার বিভাগের একাডেমিক কমিটি একটি জরুরি মিটিং আহ্বান করে। মিটিংয়ে আরিফ বিল্লাহ ছাত্রীকে যৌন হয়রানি করেছেন বলে অভিযোগ করা হয়। যদিও ছাত্র উপদেষ্টা প্রথমে কটূক্তি করেছেন বলে আরিফ বিল্লাহকে জানান। আরিফ বিল্লাহ তার বিরুদ্ধে আনীত অভিযোগের কপি চাইলেও তাকে দেওয়া হয়নি।




পাঠকের মন্তব্য দেখুন
১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website