ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ - ভর্তি - দৈনিকশিক্ষা


ঢাবির ক ও চ ইউনিটের ফল প্রকাশ

ঢাবি প্রতিনিধি |

২০১৯-২০ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ক ও চ ইউনিটের ফল প্রকাশ করা হয়েছে। ক ইউনিটে পাসের হার ১৩ দশমিক ০৫ ভাগ এবং চ ইউনিটে পাসের হার ২৮ দশমিক ৫০ ভাগ। রোববার (২০ অক্টোবর) দুপুরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান প্রশাসনিক ভবনের কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এ ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

ক ইউনিটের ভর্তিপরীক্ষার ফল মোবাইল ফোন ও বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট থেকেও জানা যাবে। মোবাইল ফোনের যে কোনো অপারেটরের মেসেজ অপশনে গিয়ে DU স্পেস Ka স্পেস (ভর্তি পরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে পাঠালে ফিরতি এসএমএসে ফল জানা যাবে।

এছাড়া বিশ্ববিদ্যালয়ের ওয়েবসইট admission.eis.du.ac.bd থেকে ফলাফল জানা যাবে।

ক ইউনিটে পাসকৃত সব শিক্ষার্থীকে আগামী ২২ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে বিস্তারিত এবং বিষয় পছন্দক্রম ফরম পূরণ করতে বলা হয়েছে। 

এছাড়া কোটায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে সংশ্লিষ্ট কোটার ফরম ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করে সঠিকভাবে পূরণ করে জমা দিতে বলা হয়েছে।

ফল নিরীক্ষণের জন্য ফি দেয়া সাপেক্ষে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবর পর্যন্ত ডিন অফিসে আবেদন করা যাবে।

ক ইউনিটের ভর্তিপরীক্ষায় অংশ নেয় ৮৫ হাজার ৮৭৯ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী। তাদের মধ্যে এমসিকিউতে উত্তীর্ণ ২৫ হাজার ৯২৭ ও লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয় ১৪ হাজার ১৮১ জন। উত্তরপত্র বাতিল করা হয়েছে ৫ হাজার ৩১৭ জনের।

চ ইউনিটের ফল জানতে মোবাইল ফোন থেকে DU স্পেস CHA স্পেস (ভর্তিপরীক্ষার রোল নম্বর) টাইপ করে ১৬৩২১ নম্বরে এসএমএস করে ফল জানতে পারবে। এ সংক্রান্ত সব তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট admission.eis.du.ac.bd থেকে জানা যাবে।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিও নীতিমালা সংশোধনে ১০ সদস্যের কমিটি এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান - dainik shiksha এমপিওভুক্ত হলো আরও ছয় শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ৭ সদস্যের কমিটি আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন - dainik shiksha আলিমের সিলেবাস ও মানবণ্টন দেখুন শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল - dainik shiksha শূন্যপদের তথ্য দিতে ই-রেজিস্ট্রেশনের সময় বাড়ল স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি - dainik shiksha স্নাতক ছাড়া প্রাথমিক বিদ্যালয়ের সভাপতি নয়: প্রজ্ঞাপন জারি নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) - dainik shiksha নবসৃষ্ট পদে এমপিও জটিলতা নিয়ে যা বললেন শিক্ষকরা (ভিডিও) প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে - dainik shiksha প্রাথমিকে প্রশিক্ষিত ও প্রশিক্ষণবিহীন শিক্ষকদের বেতন একই গ্রেডে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website