ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কুবি শিক্ষক সমিতির নিন্দা - সমিতি সংবাদ - দৈনিকশিক্ষা


ঢাবি ছাত্রী ধর্ষণের ঘটনায় কুবি শিক্ষক সমিতির নিন্দা

কুবি প্রতিনিধি |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণের ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বিবৃতি দিয়েছে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। বিবৃতিতে ধর্ষকের কঠিন শাস্তিও দাবি করেছেন তাঁরা। বৃহস্পতিবার (৯ জানুয়ারি) কুবি শিক্ষক সমিতির সভাপতি মো. রশিদুল ইসলাম শেখ এবং সাধারণ সম্পাদক ড. স্বপন চন্দ্র মজুমদার সাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানা যায়।

বিবৃতিতে বলা হয়, উচ্চশিক্ষার পীঠস্থান বিশ্ববিদ্যালয় ছাত্রীর প্রতি এরূপ পাশবিক নির্যাতনে আমরা গভীরভাবে বেদনাহত, সংক্ষুব্ধ ও শঙ্কিত। শঙ্কার কারণ হলো, আমরা ধর্ষণের মতো জঘন্য সামাজিক ব্যাধির করাল হিংস্র থাবার বিস্তার রোধ করতে পারছি না। এ ধরনের ঘটনা সমাজে নারীর মর্যাদা ক্ষুণ্ন করার সমান্তরালে দেশের আপামর জনসাধারণের মনে আতঙ্ক ও অস্থিরতা তৈরি করছে। এই অতি ঘৃণ্য কর্মকাণ্ড প্রতিরোধের জন্য দ্রুত যথাযথ তদন্তের মাধ্যমে অপরাধীর দৃষ্টান্তমূলক ও কঠোর শাস্তি প্রদান, আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতা বৃদ্ধি এবং সমাজের সকল পর্যায়ের সচেতন নাগরিক একজোট হয়ে দৃঢ় প্রতিরোধ গড়ে তোলা সময়ের দাবি। 

এছাড়াও ঘটনার গুরুত্ব অনুধাবন করে দ্রুত অপরাধীকে গ্রেফতার করায় আমরা আইনশৃঙ্খলা বাহিনীকে ধন্যবাদ জানান শিক্ষক নেতারা। দ্রুত বিচারের মাধ্যমে এরকম জঘন্য অপরাধীর দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার জন্য সরকারের প্রতি উদাত্ত আহ্বান জানান তাঁরা। 




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website