তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ - এমপিও - Dainikshiksha


তথ্য গোপন করে এমপিওর আবেদন, সরকারিকৃত কলেজ অধ্যক্ষকে শোকজ

নিজস্ব প্রতিবেদক |

তথ্য গোপন করে সরকারিকৃত কলেজের ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছেন বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকার। তিনি চার জন শিক্ষকের এমপিও আবেদন করেন। কিন্তু প্রতিষ্ঠান সরকারিকৃত হয়েছে এই তথ্য আবেদনে উল্লেখ করেননি অধ্যক্ষ। সরকারিকৃত কলেজের শিক্ষকদের এমপিওর আবেদন করায় অধ্যক্ষ ওসমান গণি সরকারকে শোকজ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।   

শিক্ষা অধিদপ্তর সূত্র দৈনিক শিক্ষাকে জানায়, বগুড়ার নন্দীগ্রাম সরকারি মহিলা ডিগ্রি কলেজকে গত ১২ আগস্ট সরকারি করা হয়। কিন্তু প্রতিষ্ঠানটির অধ্যক্ষ ওসমান গণি সরকার অর্থনীতি, দর্শন, ভূগোল ও ইসলামের ইতিহাস এই চার বিষয়ে চার শিক্ষককে তৃতীয় কোটায় এমপিওভুক্তির আবেদন করেছেন। প্রতিষ্ঠানটি সদ্য সরকারিকৃত। কিন্তু প্রতিষ্ঠানের প্যাডে বা অধ্যক্ষের সিলে তা উল্লেখ নেই। তাই তথ্য গোপন করে এমপিও আবেদন করেছেন তিনি।

তথ্য গোপন করে এমপিও আবেদন করায় নন্দীগ্রাম সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ ওসমান গণি সরকারকে ৭ কার্যদিবসের মধ্যে অধিদপ্তরকে তার বক্তব্য জানাতে বলা হয়েছে। তথ্য গোপন করে এমপিও আবেদন করায় কেন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে না তাও জানতে চাওয়া হয়েছে শোকজ নোটিশে।

এ বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ ওসমান গণি সরকার দৈনিক শিক্ষাকে বলেন, কলেজ সরকারি হলেও আমরা এখনো বেসরকারি বেতন বা এমপিও পাই। সে জন্যই ৪ শিক্ষকের এমপিও আবেদন করেছিলাম। শোকজ নোটিশ আমি পেয়েছি, জবাব পাঠাবো। 




পাঠকের মন্তব্য দেখুন
এসএসসির ফরম পূরণের সময় বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় বাড়ল নতুন গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন কমবে না, আশ্বাস অর্থ সচিবের - dainik shiksha নতুন গ্রেডে প্রাথমিক শিক্ষকদের বেতন কমবে না, আশ্বাস অর্থ সচিবের স্বামী-স্ত্রী-শ্যালিকা-কন্যা চালিত শিক্ষার্থীবিহীন এমপিওভুক্ত একটি বিদ্যালয়ের গল্প - dainik shiksha স্বামী-স্ত্রী-শ্যালিকা-কন্যা চালিত শিক্ষার্থীবিহীন এমপিওভুক্ত একটি বিদ্যালয়ের গল্প মাদরাসা-কারিগরির এমপিও নীতিমালা সংশোধনে ১২ সদস্যের কমিটি - dainik shiksha মাদরাসা-কারিগরির এমপিও নীতিমালা সংশোধনে ১২ সদস্যের কমিটি এমপিওভুক্ত মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ১০ সদস্যের কমিটি - dainik shiksha এমপিওভুক্ত মাদরাসা-কারিগরি প্রতিষ্ঠানের তথ্য যাচাইয়ে ১০ সদস্যের কমিটি ২৬ প্রতিষ্ঠান এমপিওভুক্তি নিয়ে শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা - dainik shiksha ২৬ প্রতিষ্ঠান এমপিওভুক্তি নিয়ে শিক্ষামন্ত্রীর ব্যাখ্যা গ্রেফতারের পরও বহিষ্কার দাবিতে কেন বুয়েটে আন্দোলন, প্রশ্ন শিক্ষা উপমন্ত্রীর - dainik shiksha গ্রেফতারের পরও বহিষ্কার দাবিতে কেন বুয়েটে আন্দোলন, প্রশ্ন শিক্ষা উপমন্ত্রীর সরকারি হচ্ছে আরও দুই কলেজ - dainik shiksha সরকারি হচ্ছে আরও দুই কলেজ কোন বোর্ডে কত শিক্ষার্থী পাবে এসএসসির বৃত্তি - dainik shiksha কোন বোর্ডে কত শিক্ষার্থী পাবে এসএসসির বৃত্তি স্কুলে মাকে অপমান করায় ক্ষোভে অজ্ঞান ছাত্রের মৃত্যু - dainik shiksha স্কুলে মাকে অপমান করায় ক্ষোভে অজ্ঞান ছাত্রের মৃত্যু সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ - dainik shiksha সরকারি স্কুলে ভর্তির নীতিমালা প্রকাশ এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর - dainik shiksha এমপিও কমিটির সভা ২৪ নভেম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন - dainik shiksha শিক্ষার এক্সক্লুসিভ ভিডিও দেখতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন please click here to view dainikshiksha website