তিন কবির প্রাণবন্ত প্রকাশনা উৎসব - বিবিধ - Dainikshiksha


তিন কবির প্রাণবন্ত প্রকাশনা উৎসব

নিজস্ব প্রতিবেদক |

প্রতিশ্রুতিশীল তিন তরুণ কবির কবিতার বইয়ের এক অন্যরকমের প্রকাশনা উৎসব হয়ে গেল রোববার  (১০ ফেব্রুয়ারি) জাতীয় জাদুঘরের সিনেপ্লেক্সে। শায়রা আফরিদা ঐশীর ‘অন ডেইজ লাইক দিস’, রাহুল হকের ‘ফাইন্ডিং চি’, এবং মুগ্ধ চন্দ্রিকার ‘স্টিজিয়ান সেরেন্ডিপিটি’ ইংরেজি ভাষায় বই তিনটি লিখেছেন।

কবি, প্রাবন্ধিক রাজু আলাউদ্দিনের উপস্থাপনায় অনুষ্ঠানে শায়রা আফরিদা ঐশী, রাহুল হক এবং মুগ্ধ চন্দ্রিকা উপস্থিত থেকে তাদের কবিতা লেখার অনুভূতি, কেন কবিতা লেখা, কবিতা এবং সমকালীন শিল্প সাহিত্য নিয়ে তাদের উপলব্ধি, ভাবনা এবং দায়বদ্ধতার কথাও মন খুলে ব্যক্ত করেছেন।

উপস্থিত তিন কবি প্রকাশনা অনুষ্ঠানে একই সুরে যে কথাটি বলবার চেষ্টা করেছেন তা হলো, ইংরেজি কবিতার মাধ্যমে মানুষের বিচিত্র উপলদ্ধি, বিষয় বৈচিত্র আর উপস্থাপনের মুন্সিয়ানায় বাংলা কবিতাকে তারা বিশ্ব সাহিত্যে একটি স্বতন্ত্র অবস্থায় নিয়ে যেতে চান। 

অনুষ্ঠানে উপস্থিত আলোচকরা বলেন, নতুন এই তিন তরুণ কবির পদচারণায় আগামীর কবিতা হয়ে উঠবে আরও শাণিত। বিশ্বমানের কবিতার বিষয় ও গতিপ্রকৃতির সঙ্গে সাম্প্রতিক বাংলা কবিতার মেল বন্ধনের বিষয়টিও এই তিন কবি তাদের কবিতার মাধ্যমে নিশ্চিত করবে। 

উল্লেখ্য, শায়রা আফরিদা ঐশী মুদ্রণ বিশেষজ্ঞ কামরুল হাসান শায়কের কন্যা, কথাসাহিত্যিক সিদ্ধার্থ হকের পুত্র রাহুল হক ও কবি ফরিদ কবিরের কন্যা মুগ্ধ চন্দ্রিকা। ‘অন ডেউজ লাইক দিস’ প্রকাশ করেছে জার্নিম্যান, ‘ফাইন্ডিং চি’, ও ‘স্টিজিয়ান সেরেন্ডিপিটি’ বই দু’টি প্রকাশ করেছে পাঞ্জেরী পাবলিকেশন্স।




পাঠকের মন্তব্য দেখুন
নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ - dainik shiksha নতুন স্কেলে কল্যাণের টাকা পেতে আবার আবেদন, শিক্ষকদের ক্ষোভ তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন - dainik shiksha তৃতীয় শ্রেণি পর্যন্ত ক্লাস মূল্যায়নে কমিটি গঠন ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না - dainik shiksha ঘুষ লেনদেন ছাড়া প্রাথমিক শিক্ষকদের বদলি হয় না দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে - dainik shiksha দুই হাজার শিক্ষা প্রতিষ্ঠান এমপিও পেতে পারে সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য - dainik shiksha সাড়ে তিন লাখ সরকারি পদ শূন্য প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই - dainik shiksha প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা আগামী মাসেই সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website