তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ - এমপিও - Dainikshiksha


তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ

নিজস্ব প্রতিবেদক |

ডিগ্রির তৃতীয় শিক্ষকদের এমপিওভুক্তির নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা এক আদেশে জানানো হয়, বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানসমূহ) এর শিক্ষক-কর্মচারীদের বেতন ভাতাদির সরকারি অংশ প্রদান এবং জনবল কাঠামো সম্পর্কিত নির্দেশিকা-২০১০ জারির পূর্বে বিশ্ববিদ্যালয় কর্তৃক ডিগ্রিস্তরে বিষয় অধিভুক্ত এবং ২০১০ খ্রিস্টাব্দের ৪ ফেব্রয়ারি পূর্বে প্রচলিত বিধি মোতাবেক নিয়োগপ্রাপ্ত তৃতীয় শিক্ষকদের জনবল কাঠামোর শর্তাদি পূরণ সাপেক্ষে এমপিওভুক্তির সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। আদেশের কপি মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর পাঠানো হয়েছে। এ আদেশে চার শতাধিক তৃতীয় শিক্ষকের এমপিওভুক্ত হতে পারবেন বলে জানা যায়। 

  ১৯০ তৃতীয় শিক্ষককে এমপিওভুক্তির নির্দেশ হাইকোর্টের

মঙ্গলবার (২৮ আগস্ট) শিক্ষা মন্ত্রণালয় থেকে উপসচিব মো: কামরুল হাসান স্বাক্ষরিত আদেশটি দেখুন:   

ডিগ্রি কলেজের প্রতিটি বিষয়ের দুইজন শিক্ষককে এমপিওভুক্ত করা হয়। জনবল কাঠামো ও এমপিও নীতিমালা অনুযায়ী বিষয় প্রতি আরও একজন শিক্ষক (তৃতীয় শিক্ষক) নিয়োগ দিতে পারলেও সেই শিক্ষক এমপিও (বেতন-ভাতার সরকারি অংশ) পান না। 




পাঠকের মন্তব্য দেখুন
কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি - dainik shiksha কল্যাণ ট্রাস্টের ৪০ কোটি টাকা এফডিআর করা হয়নি কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা লুটকারী সদস্য-সচিবের বাসায় চেক! সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ - dainik shiksha সড়ক অবরোধ করে ঢাবির ৭ কলেজ শিক্ষার্থীদের বিক্ষোভ আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী - dainik shiksha আদর্শ না শেখালে সন্তানদের হাতে বাবা-মাও নিরাপদ নন: গণপূর্তমন্ত্রী চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী - dainik shiksha চাঁদা বৃদ্ধির পরও ২১৬ কোটি টাকা বার্ষিক ঘাটতি : শরীফ সাদী কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি - dainik shiksha কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি নীতিমালা জারি একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে - dainik shiksha একাদশে ভর্তির নীতিমালা জারি, আবেদন শুরু ১২ মে প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি - dainik shiksha প্রাথমিকের ৪২৭ শিক্ষকের বদলি একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে - dainik shiksha একাদশে ভর্তির আবেদন ১২ মে থেকে সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্র্রিস্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website