ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ কেন নয় - বিবিধ - Dainikshiksha


ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের নিয়োগ কেন নয়

নিজস্ব প্রতিবেদক |

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণদের গেজেট অনুযায়ী কেন নিয়োগ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব ও বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান, মাধ্যমিক এবং মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালককে রুলের জবাব দিতে বলা হয়েছে। একইসঙ্গে  এনটিআরসিএকে কারণ দর্শাতে বলেছেন আদালত। বিচারপতি নাঈমা হায়দার ও বিচারপতি জাফর আহম্মেদের বেঞ্চ  মঙ্গলবার (১৪ নভেম্বর) এ রুল জারি করেন।

রিটকারীদের আইনজীবী দৈনিক শিক্ষাডটকমকে জানান,  রুলে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে এন্ট্রিলেভেলে নিয়োগ সংক্রান্ত ২০১৫ খ্রিস্টাব্দে জারি করা গেজেট কেন বাস্তবায়ন করা হবে না তাও জানতে চাওয়া হয়েছে। উত্তীর্ণদের কেন নিয়োগ দেয়া হবে না তা আদালতকে জানাতে চার সপ্তাহের রুল জারি করেছেন আদালত।

ত্রয়োদশ শিক্ষক নিবন্ধন পরীক্ষাটি সম্পূর্ণ নতুন পদ্ধতিতে নেয়া হয়। ২০১৫ খ্রিস্টাব্দে শিক্ষা মন্ত্রণালয়ের জারি করা গেজেটে  অনুযায়ী নিয়োগের জন্য প্রার্থী বাছাইয়ের দায়িত্ব এনটিআরসিএর। উত্তীর্ণ প্রার্থীদের নিয়োগের জন্য আর কোনো পরীক্ষায় বসতে হবে না। কিন্তু ত্রয়োদশ নিবন্ধন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে হাজার হাজার প্রার্থী অপেক্ষা করছেন। আন্দোলন, অবস্থান কর্মসূচি শেষে এদেরই একজনের দায়ের করা রিট আবেদনের শুনানি শেষে মঙ্গলবার আদালত এমন আদেশ দেন। 

ত্রয়োদশ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ হয়েছে চলতি বছরের জুন মাসে। চতুদর্শ পরীক্ষার প্রিলিমিনারির ফল প্রকাশ হয়েছে সম্প্রতি। নিয়োগ না দেয়ার শত শত প্রতিষ্ঠানে সহকারি শিক্ষক, মৌলভী ও প্রভাষকের পদ শূন্য রয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই - dainik shiksha ভিকারুননিসার বসুন্ধরা শাখার কলেজ ও মাধ্যমিকের অনুমোদন নেই এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল - dainik shiksha এসএসসির ফরম পূরণের সময় ফের বাড়ল উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা - dainik shiksha উসকানিতে যেন শিক্ষার্থীরা না জড়ায়, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা - dainik shiksha শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তিতে ট্রিপল ই জটিলতা সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি - dainik shiksha সরকারি চাকরিতে ডোপ টেস্ট বাধ্যতামূলকের পরিপত্র জারি ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে - dainik shiksha ডাচ-বাংলার উদাসীনতায় পরীক্ষকদের সম্মানীর টাকা প্রতারকদের হাতে এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব - dainik shiksha এক নজরে ৫ শতাংশ প্রবৃদ্ধির হিসাব জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website