দপ্তরি পদে স্থায়ী হওয়ার সুযোগ নেই: গণশিক্ষা মন্ত্রণালয় - চাকরির খবর - Dainikshiksha


দপ্তরি পদে স্থায়ী হওয়ার সুযোগ নেই: গণশিক্ষা মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক |

দপ্তরি-কাম-প্রহরী পদটি সম্পূর্ণ অস্থায়ী এবং এটি রাজস্ব খাতের কোনো পদ নয়।  এই পদে যারা নিয়োগ পাচ্ছেন তাদের চাকরি স্থায়ী হওয়ার কোনো নিশ্চয়তা নেই। তবুও এই পদে নিয়োগের জন্য কোনো কোনো ব্যক্তির সাথে আর্থিক লেনদেন করা হচ্ছে। চাকরির জন্য কোনো ব্যক্তি, কর্মকর্তা বা কোনো প্রতিষ্ঠানকে টাকা দিলে প্রার্থী  চূড়ান্তভাবে ক্ষতিগ্রস্থ হতে পারেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সতর্ক বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রাথমিক ও গণশিক্ষা সচিব মো. আকরাম-আল-হোসেন স্বাক্ষরিত সতর্ক বার্তায় জানানো হয়, দেশের সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রত্যেকটিতে একটি করে অস্থায়ী ভিত্তিতে সৃজিত দপ্তরি-কাম-প্রহরী পদে আউটসোর্সিং এর মাধ্যমে নিয়োগের উদ্দেশ্যে জারিকৃত নীতিমালা অনুযায়ী উপজেলা শিক্ষা কমিটি কর্তৃক নিয়োগ দেয়া হয়।

সতর্ক বার্তায় আরও বলা হয়, এই পদটি সরকারের রাজস্ব খাতের কোনো পদ নয়। এটি সম্পূর্ণ অস্থায়ী পদ। এই মর্মে অভিযোগ পাওয়া যাচ্ছে যে, এই পদে নিয়োগের জন্য কোনো কোনো ব্যক্তির সাথে আর্থিক লেনদেন করা হচ্ছে। সম্পূর্ণ অস্থায়ী পদ হিসেবে সৃজিত দপ্তরি-কাম-প্রহরী পদে নিয়োগ লাভের জন্য কোনোরূপ আর্থিক লেনদেন না করতে সংশ্লিষ্ট সকলকে পরামর্শ দেয়া হয়েছে।




পাঠকের মন্তব্য দেখুন
প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান - dainik shiksha প্রধান শিক্ষককে সভাপতির কাছে ক্ষমা চাইতে বললেন বোর্ড চেয়ারম্যান মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা - dainik shiksha মাদরাসার পাঠ্যবই বদলাতে বাংলাদেশি বিশেষজ্ঞ নেবে শ্রীলংকা জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা - dainik shiksha জুলাই থেকে বেতন পাবেন নতুন এমপিওভুক্ত প্রতিষ্ঠানের শিক্ষকরা নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা - dainik shiksha নতুন সূচিতে কোন জেলায় কবে প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগ পরীক্ষা ২৪ মে শুরু সেহরি ও ইফতারের সময়সূচি - dainik shiksha সেহরি ও ইফতারের সময়সূচি ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা - dainik shiksha ২০১৯ খ্রিষ্টাব্দের স্কুলের ছুটির তালিকা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website