দাখিল মাদরাসার নবসৃষ্ট কোন পদে কবে এমপিওভুক্তি (ভিডিও) - এমপিও - দৈনিকশিক্ষা


দাখিল মাদরাসার নবসৃষ্ট কোন পদে কবে এমপিওভুক্তি (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

মাদরাসার নতুন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো অনুসারে নবসৃষ্ট ৭২টি পদের ২২টিতে চলতি অর্থবছরে নিয়োগ ও এমপিওভুক্তির প্রস্তাব করেছে শিক্ষা মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ থেকে অর্থ মন্ত্রণালয়ে ইতোমধ্যেই এসব পদ পূরণের রোড ম্যাপ ও টাকার হিসেব বা আর্থিক সংশ্লেষের স্বয়ংসম্পূর্ণ প্রস্তাব পাঠানো হয়। মাদরাসা শিক্ষা অধিদপ্তর এ প্রস্তাবনা তৈরি করেছে। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে এ তথ্য নিশ্চিত করেছে। ভিডিও দেখতে এখানে ক্লিক করুন

গত বছরের জুলাই মাসে বেসরকারি মাদরাসার নতুন এমপিও নীতিমালা ও জনবল কাঠামো জারি করা হয়। নতুন নীতিমালায় মাদরাসাগুলোতে ৭২টি পদ নতুন করে সৃষ্টি হয়েছে। এগুলোর মধ্যে দাখিল মাদরাসার ১২টি, আলিম মাদরাসার ১৮টি, ফাযিল মাদরাসার ১৯টি ও কামিল মাদরাসার ২৩টি পদ রয়েছে। মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগ সূত্র দৈনিকশিক্ষা ডটকমকে জানায়, এসব পদের ২২টিতে চলতি ২০১৯-২০২০ অর্থবছরেই নিয়োগ ও এমপিওভুক্তির প্রস্তাব করা হয়েছে। 

মাদরাসার নবসৃষ্ট পদে নিয়োগ ও এমপিওভুক্তির হিসেব নিয়ে ধারাবাহিক ভিডিও প্রতিবেদন প্রকাশ করার উদ্যোগ নিয়েছে দেশের শিক্ষা বিষয়ক একমাত্র জাতীয় পত্রিকা দৈনিক শিক্ষাডটকম। আজ প্রথম পর্বে দেখুন ৫ হাজার ৩৮২টি দাখিল মাদরাসার নবসৃষ্ট কোন পদে কবে এমপিও ও নিয়োগ দেয়ার প্রস্তাব করা হয়েছে। 

শিক্ষার সব খবর সবার আগে জানতে দৈনিক শিক্ষার ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। ভিডিওগুলো মিস করতে না চাইলে এখনই দৈনিক শিক্ষাডটকমের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন এবং বেল বাটন ক্লিক করুন। বেল বাটন ক্লিক করার ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে ভিডিওগুলোর নোটিফিকেশন পৌঁছে যাবে। 

দৈনিক শিক্ষা ডটকমের ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।  




পাঠকের মন্তব্য দেখুন
এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! - dainik shiksha এক কলেজেই জাল সনদধারী আট শিক্ষকের চাকরি! শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর - dainik shiksha শিক্ষাব্যবস্থা জাতীয়করণের দাবিতে শিক্ষক সমাবেশ ৫ অক্টোবর নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ - dainik shiksha নিবন্ধন সনদধারী শিক্ষকদের তথ্য সংগ্রহ করছে এনটিআরসিএ করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর - dainik shiksha করোনার টিকাকে বৈশ্বিক সম্পদ হিসেবে বিবেচনার আহ্বান প্রধানমন্ত্রীর একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু - dainik shiksha একাদশে ভর্তিকৃত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই - dainik shiksha করোনা ঝুঁকি থাকাকালিন শিক্ষাপ্রতিষ্ঠান খোলার সুযোগ নেই এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার - dainik shiksha এমসি কলেজ ছাত্রাবাসে ধর্ষণ : আরেক আসামি অর্জুন গ্রেফতার এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড - dainik shiksha এমসি কলেজে গণধর্ষণের ঘটনা তদন্তে কমিটি গঠন, ২ গার্ড সাসপেন্ড বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা - dainik shiksha বরখাস্ত অধ্যক্ষের অভিনব প্রতারণা please click here to view dainikshiksha website