আমাদের সঙ্গে থাকতে দৈনিকশিক্ষাডটকম ফেসবুক পেজে লাইক দিন।


দুর্গাপুরে পাঠ্যপুস্তক উৎসব পালিত

দুর্গাপুর প্রতিনিধি | জানুয়ারি ২, ২০১৬ | বই

Durgapur

রাজশাহী জেলার দুর্গাপুর উপজেলার প্রাথমিক ও মাধ্যমিক স্তরের ছাত্র-ছাত্রীদের মাঝে নতুন বছরের প্রথম উপহার নতুন বই আড়ম্বর পরিবেশে তুলে দেয়া হয়েছে।

শিক্ষা মন্ত্রনালয় কর্তক ১লা জানুয়ারী পাঠ্যপুস্তক দিবস ঘোষণা করায় তা সারাদেশের ন্যায় অত্র উপজেলায় ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে পালিত হয়েছে। এ সময়  ছাত্রছাত্রীদের মাঝে ব্যাপক আগ্রহ  লক্ষ করা গেছে।

শুক্রবার সকাল ৯ ঘটিকার সময় স্থানীয় সংসদ সদস্য মো. আব্দুল ওয়াদুদ দারা দুর্গাপুর পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পাঠ্যপুস্তক দিবসের উদ্বোধন করেন।

দুর্গাপুর উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান সরেজমিনে ঘুরে উৎসব মুখর পরিবেশ লক্ষ করা গেছে। বেলঘরিয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আশরাফ বলেন, এভাবে পাঠ্যপুস্তক দিবস ঘোষণা করায় সকলের মাঝে আলাদা আমেজ এনে দিয়েছে। এছাড়া কাশিপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, ধরমপুর উচ্চ বিদ্যালয়, আলীপুর সরকারী প্রাথমিক বিদ্যালয়, নওপাড়া উচ্চ বিদ্যালয়, সিংগা আদর্শ বালিকা বিদ্যালয়, তিওড়কুড়ি সরকারী প্রাথমিক বিদ্যালয়, দুর্গাপুর বালিকা বিদ্যালয়সহ সকল প্রতিষ্ঠানে আনন্দমুখর পরিবেশে দিবসটি পালিত হয়।

৬ষ্ঠ শ্রেনীর ছাত্রী কানিজ ফাতেমা তার প্রতিক্রিয়া ব্যক্ত করে জানায় গতকাল পিইসি পরীক্ষার এ প্লাস পাওয়ার আনন্দ আর আজ নতুন বই সব মিলে তার আার পরনাই আনন্দ।


আপনার মন্তব্য দিন