দুর্নীতির অভিযোগে অধ্যক্ষের অপসারণ দাবি - কলেজ - দৈনিকশিক্ষা


বাগেরহাট সরকারি মহিলা কলেজদুর্নীতির অভিযোগে অধ্যক্ষের অপসারণ দাবি

বাগেরহাট প্রতিনিধি |

বাগেরহাট সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ অধ্যাপক ড. এস. এম. রফিকুল ইসলামের বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির বিভিন্ন অভিযোগ এনে ক্লাস বর্জন ও অবস্থান কর্মসূচি পালন করেছে শিক্ষক ও ছাত্রীরা। বুধবার (৩০ অক্টোবর) সকাল থেকে কলেজ চত্বরে অবস্থান নিয়ে ছাত্রীরা বিভিন্ন স্লোগান দিয়ে অধ্যক্ষের অপসারণ দাবি করে।

এ সময় আন্দোলনরত ছাত্রীরা অভিযোগ করে বলেন, কলেজে বিভিন্ন সময় উন্নয়নের টাকা বরাদ্দ এলেও অধ্যক্ষ কলেজের উন্নয়ন না করে কলেজ তহবিলের টাকা নিজের ব্যক্তিগত কাজে ব্যবহার করে আসছেন। ছাত্রী পরিবহনের গাড়ি ব্যবহার না করে আটকে রাখা, হোস্টেলে নিম্নমানের খাবার পরিবেশন, কলেজের ভেতরের বিভিন্ন গাছের ফল একাই খাওয়া, ক্যাম্পাসের পুকুরের মাছ ধরে নেয়া, কলেজের গাছ কেটে নিজের বাসার কাজে লাগানোসহ নানা ধরনের অভিযোগ করেন ছাত্রীরা।

সম্প্রতি অধ্যক্ষের অনিয়মের প্রতিবাদ করায় একজন শিক্ষককে কারণ দর্শানোর নোটিশ দেয়া হয় কলেজ কর্তৃপক্ষ থেকে। এ কারণে বুধবার দুপুরে শিক্ষক ও শিক্ষার্থীরা এক সঙ্গে প্রশাসনিক ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করে এবং বিভিন্ন স্লোগান দিয়ে বিক্ষোভ করতে থাকে।

অবস্থান কর্মসূচি থেকে আন্দোলনরত শিক্ষক ও শিক্ষার্থীরা শিক্ষামন্ত্রীর কাছে কলেজ অধ্যক্ষের দ্রুত অপসারণের দাবি জানায়।




পাঠকের মন্তব্য দেখুন
এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের - dainik shiksha এমপিওভুক্ত হচ্ছেন আরও ৮৯০ শিক্ষক, বিএড স্কেল ৬০ জনের কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা - dainik shiksha কল্যাণ ট্রাস্টের টাকা পেনশন স্কিমে বিনিয়োগের সুযোগ চান শিক্ষকরা আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত - dainik shiksha আলিমে ভর্তি নিশ্চায়নের সুযোগও ২১ সেপ্টেম্বর পর্যন্ত ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন - dainik shiksha ২৪ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ টিভিতে মাধ্যমিকের ক্লাস রুটিন হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ - dainik shiksha হাটহাজারী মাদরাসা থেকে শফীর পদত্যাগ ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ - dainik shiksha ৫৭ ও ৩৯ দিনের পৃথক দুই পাঠ পরিকল্পনা প্রকাশ হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা - dainik shiksha হাটহাজারী মাদরাসা বন্ধ ঘোষণা এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর - dainik shiksha এইচএসসি পরীক্ষার বিষয়ে বোর্ড চেয়ারম্যানদের সভা ২৪ সেপ্টেম্বর মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ - dainik shiksha মন্ত্রিসভায় আসতে পারে নতুন মুখ প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি - dainik shiksha প্রশংসাপত্রের ফি নিয়ে সরকারি আদেশ জরুরি please click here to view dainikshiksha website