দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা - স্কুল - দৈনিকশিক্ষা


দূরত্ব বজায় না রেখে বেতনের জন্য লাইনে শিক্ষকরা

মানিকগঞ্জ প্রতিনিধি |

বেতন তুলতে এসে করোনাভাইরাস সংক্রমণ রোধে সামাজিক দূরত্ব বজায় রাখার নিয়মটি রক্ষা করলেন না শিক্ষকরা। তবে তাঁরা দোষ চাপালেন ব্যাংক কর্তৃপক্ষের ওপর। মানিকগঞ্জ পৌরসভার কালিবাড়ী এলাকায় শহীদ রফিক সড়কে একটি ভবনের দোতলায় রূপালী ব্যাংক। রোববার সকালে দেখা গেল ব্যাংকের সামনে রাস্তার পাশ ঘেঁষে মানুষের লম্বা লাইন। রাস্তা থেকে দোতলায় ব্যাংক পর্যন্ত গায়ে গা লাগিয়ে দাঁড়িয়ে আছেন নারী-পুরুষ। 

মানিকগঞ্জ সদরের প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা বেতন তুলতে ব্যাংকের সামনে এভাবেই গা ঘেঁষে দাঁড়িয়েছিলেন। ছবি : সংগৃহীত

আলাপ করে জানা গেল তাঁরা সবাই মানিকগঞ্জ সদর উপজেলার সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক। বেতন তুলতে এসেছেন। কিন্তু ব্যাংকের ভেতর একবারে দুজনের বেশি ঢুকতে না দেওয়ায় তাঁরা রাস্তায় লাইনে দাঁড়িয়েছেন।

রাস্তায় যানবাহন এবং পথচারী চলাচল করায় তাঁরাও সামাজিক দূরত্ব বজায় রাখতে পারছেন না। তাঁরা আরো জানান, আগে রূপালী ব্যাংকের নিচে এটিএম বুথ থেকে টাকা তুলতে পারতেন।

কিন্তু বুথ বন্ধ করে দেওয়ায় লাইনে দাঁড়িয়ে ব্যাংক থেকে বেতনের টাকা তুলতে হচ্ছে। তাঁরা এটিএম বুথ আবারও চালু করার দাবি জানান।

তবে শিক্ষকদের এই যুক্তি মানতে নারাজ অবসরপ্রাপ্ত প্রবীণ শিক্ষক আতোয়ার রহমান।

শিক্ষকদের লাইনে দাঁড়ানোর দৃশ্য দেখিয়ে তিনি বলেন, সংকট মুহূর্তে শিক্ষকরাই যদি এই সহজ নিয়মটি রক্ষা না করতে পারেন তাহলে তাঁরা কী দৃষ্টান্ত স্থাপন করলেন। শিক্ষার্থীদের তাঁরা কী শিক্ষা দেবেন। বিষয়টিকে তিনি দুঃখজনক বলে মন্তব্য করলেন।




পাঠকের মন্তব্য দেখুন
নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত - dainik shiksha নটরডেম কলেজে ভর্তি কার্যক্রম স্থগিত জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল - dainik shiksha জেডিসির রেজিস্ট্রেশনের সময় ফের বাড়ল ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স - dainik shiksha ঘরে বসে পাঠদান: শিক্ষকদের জন্য ফ্রি অনলাইন কোর্স করোনায় পেছাচ্ছে পরিমার্জিত কারিকুলাম বাস্তবায়ন, শিক্ষকরা পাবেন গাইড - dainik shiksha করোনায় পেছাচ্ছে পরিমার্জিত কারিকুলাম বাস্তবায়ন, শিক্ষকরা পাবেন গাইড করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৯৫ - dainik shiksha করোনায় গত ২৪ ঘণ্টায় ৩৭ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৯৫ করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর - dainik shiksha করোনা আক্রান্ত শিক্ষকদের তালিকা চেয়েছে অধিদপ্তর ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড - dainik shiksha ৮ জুনের মধ্যে শিক্ষক-কর্মচারীদের তালিকা চেয়েছে কারিগরি শিক্ষা বোর্ড উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ - dainik shiksha উপবৃত্তি নগদায়নে অতিরিক্ত টাকা আদায়: শিওরক্যাশের বিরুদ্ধে অভিভাবকদের ক্ষোভ শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি - dainik shiksha শিক্ষাপ্রতিষ্ঠানের অফিস খোলার আদেশ জারি দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে - dainik shiksha দাখিলের ফল পুনঃনিরীক্ষার আবেদন যেভাবে এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে - dainik shiksha এসএসসির ফল পুনঃনিরীক্ষার আবেদন ৭ জুনের মধ্যে কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে - dainik shiksha কলেজে ভর্তি : দৈনিক শিক্ষায় বিজ্ঞাপন পাঠান ইমেইলে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website