দেশ আগাচ্ছে কিন্তু সাংবাদিকতার মান আগাচ্ছে না : পিআইবি ডিজি - বিবিধ - দৈনিকশিক্ষা


দেশ আগাচ্ছে কিন্তু সাংবাদিকতার মান আগাচ্ছে না : পিআইবি ডিজি

ময়মনসিংহ প্রতিনিধি |

প্রেস ইনস্টিটিউটের মহাপরিচালক জাফর ওয়াজেদ বলেছেন, মানুষ এখন আর সংবাদপত্র পড়ে না। দেশ আগাচ্ছে, মানুষ আগাচ্ছে, কিন্তু সাংবাদিকতার মান আগাচ্ছে না। শনিবার (১৪ ডিসেম্বর) ময়মনসিংহ প্রেসক্লাবে আয়োজিত সম্পাদকদের সাথে নারী ও শিশু উন্নয়ন বিষয়ক সংলাপে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির উদ্যোগে ও প্রেস ইনস্টিটিউটের সহযোগিতায় অনুষ্ঠিত সংলাপে সভাপতিত্ব করেন তথ্য মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব  নুরুল করিম। বক্তব্য রাখেন ময়মনসিংহের জেলা প্রশাসক মিজানুর রহমান, পিআইবির প্রশিক্ষক আবদুল মান্নান, হাবিবুর রহমান, প্রেসক্লাব সম্পাদক শেখ মহিউদ্দিন ও ময়মনসিংহ টেলিভিশন রিপোর্টার্স ইউনিটির সভাপতি বাবুল হোসেন।

জাফর ওয়াজেদ বলেন, টিভি চ্যানেলগুলোর নিউজ একই রকম, একই ছবি। কোনও নিউজের নিজস্বতা নেই। বৈশিষ্ট নেই বিশেষত্ব নেই। খবরও যে একটা বিনোদন হতে পারে এটা কেউ বোঝে না। 

বক্তারা বলেন, মহিলা ও শিশু বিষয়ক অধিদপ্তরের জেলা ও উপজেলা পর্যায়ের কার্যক্রম জোরদার করতে হবে। ভেজাল শিশু খাদ্যে বাজার সয়লাব। প্রতিরোধে মোবাইল কোর্ট পরিচালনা করতে হবে।
 
সংলাপে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর ও নেত্রকোনা এই ৪ জেলার গণমাধ্যমের প্রায় ৫০ জন সম্পাদক অংশ নেন।  




পাঠকের মন্তব্য দেখুন
জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের - dainik shiksha জেএসসি ও এইচএসসি পরীক্ষা নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান শিক্ষা মন্ত্রণালয়ের স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha স্কুল খুললে সীমিত পরিসরে পিইসি, অটোপাস নয় : গণশিক্ষা প্রতিমন্ত্রী জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি - dainik shiksha জাতীয়করণ: ফের ষড়যন্ত্রে লিপ্ত সেলিম ভুইঁয়া, কর্মসূচির হুমকি একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে - dainik shiksha একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন করবেন যেভাবে please click here to view dainikshiksha website