দ্রুত অ্যাডহক নিয়োগের দাবি সরকারিকৃত স্কুল শিক্ষকদের (ভিডিও) - স্কুল - দৈনিকশিক্ষা


দ্রুত অ্যাডহক নিয়োগের দাবি সরকারিকৃত স্কুল শিক্ষকদের (ভিডিও)

নিজস্ব প্রতিবেদক |

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় দেশের প্রতিটি উপজেলার একটি করে স্কুল ও কলেজ সরকারি করা হয়। প্রজ্ঞাপন জারির বছর পেরুলেও আত্তীকরণের প্রক্রিয়া শেষ না হওয়ায় সরকারিকরণের সুবিধা থেকে বঞ্চিত শিক্ষক শিক্ষার্থীরা। তাই দ্রুত পদ সৃজন ও অ্যাডহক নিয়োগের দাবি জানিয়েছেন শিক্ষকরা। শুক্রবার (২৮ ফেব্রুয়ারি) সরকারিকৃত স্কুলগুলোর শিক্ষকদের সংগঠন ‘সরকারিকৃত মাধ্যমিক শিক্ষক সমিতি’র বার্ষিক সাধারণ সভায় দ্রুত পদসৃজন ও অ্যাডহক নিয়োগের দাবি জানান শিক্ষকরা। একই সাথে পদসৃজনে আস্বাভাবিক দেরী হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন শিক্ষকরা। বিস্তারিত ভিডিওতে। 

সমিতির সভাপতি সুধাংশু শেখর তালুকদার সরকারিকৃত প্রতিষ্ঠানের শিক্ষকদের দাবি দাওয়া দৈনিক শিক্ষাডটকমের কাছে তুলে ধরেন। তিনি দৈনিক শিক্ষাডটকমকে জানান, শিক্ষকদের দাবিগুলো হল, দ্রুত আত্তীকরণ বিধিমালা প্রণয়ন, নিয়োগকালীন যোগ্যতাকে কাম্য যোগ্যতা ধরে শিক্ষক কর্মচারীদের পদসৃজন ও অ্যাডহক নিয়োগ, প্রতিষ্ঠান সরকারিকরণের দিন পর্যন্ত যেসব শিক্ষক কর্মচারীর বয়স ৫৯ বছরের কম ছিল তাদের পদসৃজন করে আর্থিক সুবিধা প্রদান, কম্পিউটার ও অন্যান্য পদ সৃষ্টি করে পদায়ন। সর্বপরী দ্রুত আত্তীকরণের কাজ শেষ করে শিক্ষক-কর্মচারীদের অ্যাডহক নিয়োগ দেয়া।

এসময় শিক্ষকরা দ্রুত আত্তীকরণ ও অ্যাডহক নিয়োগের দাবি জানান। একইসাথে সরকারিকৃত স্কুলের শিক্ষকদের আত্তীকরণ বিধিমালা প্রকাশের দাবি জানান তারা। একইসাথে প্রজ্ঞাপন জারির দিন থেকে সরকারি বেতনভাতা দেয়ার দাবিও জানান তারা। অ্যাডহক নিয়োগের মাধ্যমে মুজিববর্ষ উদযাপন করার আশাবাদ ব্যক্ত করেছেন শিক্ষকরা।    

শিক্ষকরা দৈনিক শিক্ষাডটকমকে জানান, সরকারিকরণের প্রজ্ঞাপন জারির বছর পেরুলেও তারা সরকারি সুবিধা পাচ্ছেন না। আমলাতান্ত্রিক জটিলতায় শিক্ষকরা বঞ্চিত হচ্ছে বলেও অভিযোগ তাদের। দ্রুত আত্তীকরণের প্রক্রিয়া শেষ করার দাবি জানানো হয়। মুজিববর্ষেই অ্যাডহক নিয়োগের দাবি জানান শিক্ষকরা।

এর আগে সরকারিকৃত স্কুল ও কলেজ শিক্ষকদের আত্তীকরণের কাজ অস্বাভাবিক ধীরগতিতে চলায় অসন্তোষ প্রকাশ করেছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। গত ২৪ ফেব্রুয়ারি দুপুরে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরে গিয়ে  সরকারিকৃত স্কুল ও কলেজ শিক্ষকদের আত্তীকরণ ও পদসৃজনের কাজের সর্বশেষ অবস্থা সম্পর্কে বিস্তারিত জানতে চান তিনি। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণায় সরকারিকৃত স্কুল ও কলেজ শিক্ষকদের আত্তীকরণের কাজের খোঁজখবর নিয়ে অধিদপ্তরের কলেজ শাখার কর্মকর্তাদের প্রতি উষ্মা প্রকাশ করেন শিক্ষামন্ত্রী। আত্তীকরণের কাজ শেষ হতে কত সময় লাগবে তার সুস্পষ্ট ‘টাইমফ্রেম’ দিতে বলেন তিনি। একই সাথে সরকারিকৃত স্কুল কলেজ শিক্ষকদের আত্তীকরণের কাজ দ্রুত শেষ করার নির্দেশ দিয়েছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। 




পাঠকের মন্তব্য দেখুন
করোনায় ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৮৬ - dainik shiksha করোনায় ৩০ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২ হাজার ৬৮৬ আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট : সিদ্ধান্তে আসতে পারেনি মোবাইল অপারেটররা - dainik shiksha শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টারনেট : সিদ্ধান্তে আসতে পারেনি মোবাইল অপারেটররা জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক - dainik shiksha স্কুলছাত্রের মৃত্যুতে পরোক্ষ দায়ী সেই যুগ্মসচিব নৌঅধিদপ্তরের মহাপরিচালক অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার - dainik shiksha অধ্যক্ষ-উপাধ্যক্ষ হতে পারছেন না প্রভাষকরা: রুলের জবাব দেয়নি সরকার শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website