ধর্মঘট : যবিপ্রবির ভর্তি পরীক্ষায় ১০ ভাগ শিক্ষার্থী অংশ নিতে পারেনি - ভর্তি - দৈনিকশিক্ষা


ধর্মঘট : যবিপ্রবির ভর্তি পরীক্ষায় ১০ ভাগ শিক্ষার্থী অংশ নিতে পারেনি

যশোর প্রতিনিধি |

বাস ও পরিবহন শ্রমিকদের ধর্মঘটের কারণে দুর্ভোগে পড়তে হয়েছে যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) ভর্তি পরীক্ষার্থীদের। রাস্তায় পরিবহন সংকট থাকায় বিপাকে পড়েছেন ভর্তিচ্ছুরা। পরীক্ষা কেন্দ্রে পরীক্ষার্থীর সংখ্যা তুলনামূলক কম ছিল। পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে বিষয়টি স্বীকার করেছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।

অনেক পরীক্ষার্থী ভাড়া করা গাড়িতে পরীক্ষা দিতে এসেছেন। তবে রেলস্টেশন এবং জমায়েতের জায়গাগুলো থেকে পরীক্ষা কেন্দ্র পর্যন্ত বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে বাসের ব্যবস্থা করা হয়েছে। সেগুলোতে করে পরীক্ষার্থীরা কেন্দ্রে যেতে পেরেছেন। তবে, অভিযোগ বাসের সংখ্যা অনেক কম।

কেন্দ্রগুলোতে পরীক্ষার্থীর সংখ্যা তুলনামূলক কম ছিল। পরীক্ষা কেন্দ্র পরিদর্শনে এসে বিষয়টি স্বীকার করেন উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন। তিনি সংবাদিকদের বলেন, সাধারণত ৮০ শতাংশের বেশি পরীক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নেয়। কিন্তু আজকের পরীক্ষায় উপস্থিতি একটু কম। আপনারা জানেন একটি অঘোষিত ধর্মঘট চলছে। আর অনেক বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা চলছে। তাই, ভর্তিচ্ছুদের ভোগান্তির কথা চিন্তা করে ধর্মঘট প্রত্যাহারের আহ্বান জানিয়েছেন তিনি। 

উপাচার্য আরও বলেন, আজকে ৭০ থেকে ৮০ শতাংশ উপস্থিতি রয়েছে। আমার মনে হয় দুই-তিন বা পাঁচ শতাংশ শিক্ষার্থী ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারেনি। তবে, ভোগন্তি কমাতে আমরা সিদ্ধান্ত নিয়েছিলাম, রেল স্টেশন থেকে ছাত্রদের পরীক্ষা কেন্দ্রে পোঁছে দেবে। ভর্তিচ্ছুরা যে কেন্দ্রে ঢুকবে সে কেন্দ্রেই পরীক্ষা নিবো। এসময় সুষ্ঠুভাবে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে বলেও জানান তিনি।    

এদিকে গত রাতে স্বরাষ্ট্রমন্ত্রীর আশ্বাসে ধর্মঘট প্রত্যাহারের ঘোষণা দেয়া হলেও ঢাকার বাইরের জেলাগুলোয় শ্রমিকরা তা মানছেন না। যার কারণে আজও সীমিত আকারে গাড়ি চলাচল করছে।

নতুন সড়ক আইন সংশোধনসহ ১০ দফা দাবিতে খুলনা বিভাগেও চলছে পরিবহন ধর্মঘট। এরমধ্যেই বৃহস্পতিবার ও শুক্রবার (২২ নভেম্বর) ৬টি ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। ধর্মঘট চললেও পূর্বনির্ধারিত সময়সূচিতে পরীক্ষা নিচ্ছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। ফলে ভোগান্তিতে পরতে হবে বলে শঙ্কা পরীক্ষার্থী ও অভিভাবকদের।

আজ বৃহস্পতিবার (২১ নভেম্বর) সকাল সাড়ে ৯টা থেকে ১১টা পর্যন্ত ‘এ’ ইউনিট, দুপুর সাড়ে ১২ থেকে ২টা পর্যন্ত ‘বি’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘সি’ ইউনিটের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়া শুক্রবার সকাল ৯টা থেকে সকাল সাড়ে ১০টা পর্যন্ত ‘ডি’ ইউনিট, বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত ‘ই’ ইউনিট এবং বিকাল সাড়ে ৩টা থেকে ৫টা পর্যন্ত ‘এফ’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।




পাঠকের মন্তব্য দেখুন
মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় - dainik shiksha মাদরাসা শিক্ষকদের জুন মাসের এমপিওর চেক ছাড় স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় - dainik shiksha স্কুল-কলেজ শিক্ষকদের জুনের এমপিওর চেক ছাড় শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর - dainik shiksha শিক্ষার্থীর সংখ্যার ভিত্তিতে স্কুলের তথ্য চেয়েছে অধিদপ্তর আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ - dainik shiksha আশ্রয়কেন্দ্র হিসাবে বন্যা দুর্গত এলাকায় স্কুল-কলেজ খুলে দেয়ার নির্দেশ তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ - dainik shiksha তিন শিক্ষকের ডাবল এমপিও : দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর অধ্যক্ষকে শোকজ দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত - dainik shiksha দৈনিক শিক্ষায় প্রতিবেদন প্রকাশের পর : তথ্য গোপন করে নেয়া অনুদানের টাকা ফেরত জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা - dainik shiksha জটিলতার দ্রুত সমাধান চান এমপিওবঞ্চিত শিক্ষকরা প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ - dainik shiksha প্রভাষকের বিরুদ্ধে ভুয়া সনদে চাকরির অভিযোগ শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান - dainik shiksha শিক্ষায় বঙ্গবন্ধুর অবদান নিয়ে লেখা আহ্বান বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক - dainik shiksha বিনামূল্যে আন্তর্জাতিক মানের ডিজিটাল কনটেন্ট দিচ্ছে টিউটর্সইঙ্ক শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে - dainik shiksha শিক্ষকদের ফ্রি অনলাইন প্রশিক্ষণ চলছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website