নন-এমপিও মাদরাসা-কারিগরি শিক্ষকদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ শুরু - মাদরাসা - দৈনিকশিক্ষা


নন-এমপিও মাদরাসা-কারিগরি শিক্ষকদের মাঝে প্রধানমন্ত্রীর অনুদান বিতরণ শুরু

রাণীশংকৈল (ঠাকুরগাঁও) প্রতিনিধি |

সাধারণ স্কুল-কলেজের মতোই কারিগরি, মাদরাসা ও স্বতন্ত্র ইবতেদায়ি মাদরাসাগুলোর নন-এমপিও শিক্ষক-কর্মচারীদেরও এককালীন আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসব প্রতিষ্ঠানের ৫১ হাজার ২৬৭ জন শিক্ষককে জনপ্রতি ৫ হাজার টাকা হারে এবং ১০ হাজার ২০৪ জন কর্মচারী জনপ্রতি ২ হাজার ৫০০ টাকা হারে সর্বমোট ২৮ কোটি ১৮ লাখ ৪০ হাজার টাকা অনুদান দেয়া হবে। ইতোমধ্যে প্রধানমন্ত্রীর অনুদানের টাকা বিতরণ শুরু হয়েছে। 

সোমবার (৭ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল উপজেলার নন-এমপিও মাদরাসা ও কারিগরি শিক্ষকদের মাঝে অনুদানের টাকা বিতরণ করা হয়।  

রাণীশংকৈল উপজেলায় মাদরাসা ও কারিগরি শিক্ষকদের মাঝে অনুদানের টাকা বিতরণ। ছবি : রাণীশংকৈল প্রতিনিধি

দুপুরে উপজেলা পরিষদ হলরুম চত্বরে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে এই প্রণোদনা বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়। উপজেলায় কর্মরত ২২০ জন নন-এমপিও মাদরাসা ও কারিগরি শিক্ষককে অনুষ্ঠানে অনুদানের টাকা দেয়া হয়। তাদের মধ্যে প্রতি শিক্ষককে ৫ হাজার টাকা ও কর্মচারীদের আড়াই হাজার টাকা করে মোট ৮ লাখ ৮৭ হাজার ৫০০ টাকা বিতরণ করা হয়। 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহরিয়ার আজম মুন্না, উপজেলা নির্বিহী অফিসার মৌসুমী আফরিদা, মাধ্যমিক শিক্ষা অফিসার আলী শাহারিয়ার, সহকারী মাধ্যমিক শিক্ষা অফিসার বেল্লাল সরকার, একাডেমিক সুপারভাইজার ওবাইদুর রহমান, উপজেলা শিক্ষক সমিতির সভাপতি- সম্পাদকসহ অনেকে।
  
উপজেলার নন-এমপিও শিক্ষক কর্মচারীরা প্রণোদনার টাকা হাতে পেয়ে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানান এবং কৃতজ্ঞতা প্রকাশ করেন।




পাঠকের মন্তব্য দেখুন
২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত - dainik shiksha ২০২১ খ্রিষ্টাব্দের সরকারি ছুটির তালিকা চূড়ান্ত ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি - dainik shiksha ধানমন্ডি উচ্চ বিদ্যালয়ে পুনঃনিয়োগ বিজ্ঞপ্তি দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! - dainik shiksha দশ স্কুল স্থাপন প্রকল্পের পরিচালক হওয়ার তদবিরে শিক্ষা ভবনের বিতর্কিতরাই! দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা - dainik shiksha দশ দাবিতে আন্দোলনে যাচ্ছেন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে - dainik shiksha প্রাথমিকে শিক্ষক নিয়োগের আবেদন করবেন যেভাবে পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত - dainik shiksha পূজায় সংসদ টিভিতে ক্লাস বন্ধ ২৯ অক্টোবর পর্যন্ত আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা - dainik shiksha আগামী বছর সব প্রাইমারি স্কুলে দুই বছরের প্রাক-প্রাথমিক শিক্ষা উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ - dainik shiksha উচ্চ আদালতের রায় উপেক্ষা করে শিক্ষকদের হয়রানির অভিযোগ please click here to view dainikshiksha website