নবীন শিক্ষার্থীদের সমস্যা-সংকট জানতে চায় ছাত্রলীগ - বিশ্ববিদ্যালয় - Dainikshiksha


নবীন শিক্ষার্থীদের সমস্যা-সংকট জানতে চায় ছাত্রলীগ

নিজস্ব প্রতিবেদক |

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষে বিভিন্ন বিভাগের স্নাতক (সম্মান) শ্রেণিতে প্রথম বর্ষে ভর্তি হওয়া শিক্ষার্থীদের একাডেমিক, ব্যক্তিগত, আবাসন ও আর্থিক অসচ্ছলতা-সংশ্লিষ্ট যেকোনো সমস্যা-সংকট ছাত্রলীগের দায়িত্বশীলদের জানানোর অনুরোধ জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। শুক্রবার (১১ জানুয়ারি) বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস ও সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে নবীন শিক্ষার্থীদের প্রতি এই অনুরোধ জানানো হয়েছে। 

নবীন শিক্ষার্থীর শুভেচ্ছা জানিয়ে বিজ্ঞপ্তিতে বলা হয়, নবীন শিক্ষার্থীদের মেধায় উৎসাহ, আবাসন সংকটে পাশে থাকা, ছাত্রবৃত্তির মাধ্যমে অসচ্ছল শিক্ষার্থীদের সহায়তার জন্য ছাত্রলীগের কর্মসূচি চলমান রয়েছে। সংগঠনের পক্ষ থেকে মনোমুগ্ধকর আয়োজনের মাধ্যমে নবীন শিক্ষার্থীদের বরণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে৷

বিজ্ঞপ্তিতে জানানো হয়, বিশ্ববিদ্যালয়ের সব অনুষদের শীর্ষ মেধাবী শিক্ষার্থীদের জন্য ছাত্রলীগের পক্ষ থেকে ‘দেশরত্ন মেধাবৃত্তি’ চালুর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এ ছাড়া বিভিন্ন আন্তর্জাতিক বিশ্ববিদ্যালয়ে ক্রিয়াশীল ছাত্রসংগঠনগুলোর সঙ্গে ‘আইডিয়া এক্সচেঞ্জ প্রোগ্রাম’ আয়োজনের প্রাক-পরিকল্পনাও হাতে নিয়েছে সংগঠনটি।

বিজ্ঞপ্তিতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে প্রথম বর্ষে ভর্তি হওয়া নবীন শিক্ষার্থীদের প্রতি ৭ দফা আহ্বান জানিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ। এর মধ্যে রয়েছে বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবন পাঠ ও তাঁর জীবন-দর্শন থেকে শিক্ষা নেওয়া, সমাজকল্যাণমূলক কাজে অংশগ্রহণ, প্রগতিশীল আকাঙ্ক্ষা ও শুভ কাজের প্রতিযোগিতার ছাত্ররাজনীতিতে অংশগ্রহণ, মাদক-সন্ত্রাস ও মৌলবাদের বিরুদ্ধে লড়াই ইত্যাদি।




পাঠকের মন্তব্য দেখুন
১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না - dainik shiksha ১৬তম শিক্ষক নিবন্ধনে আবেদনের সময় বাড়ছে না প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী - dainik shiksha প্রশ্নফাঁসের প্রমাণ পেলে শিক্ষক নিয়োগ পরীক্ষা বাতিল হবে: গণশিক্ষা প্রতিমন্ত্রী পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ - dainik shiksha পাবলিক পরীক্ষায় পাস নম্বর ৪০ করার উদ্যোগ ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে - dainik shiksha ৫ বছরে পৌনে দুই লাখ শিক্ষক নিয়োগ দেয়া হবে প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা - dainik shiksha প্রাণসহ ৫ কোম্পানির নিষিদ্ধ পণ্য বিক্রি, সাত প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা - dainik shiksha কলেজের নবসৃষ্ট পদে এমপিওভুক্তির নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া - dainik shiksha জাতীয় বিশ্ববিদ্যালয়ের নামে খোলা সব ফেসবুক পেজই ভুয়া please click here to view dainikshiksha website